আম্পায়ার মাসুদ আলীর মৃত্যুতে কুমিল্লা ক্রীড়া সংস্থার শোক প্রকাশ

দেলোয়ার হোসেন জাকির • কুমিল্লা জেলা আম্পায়ার ও স্কোরার এসোসিয়েশনের সদস্য সাবেক ক্রিকেট খেলোয়াড় মোহাম্মদ মাসুদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা। শোক বার্তায় কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন আম্পায়ার ও সাবেক ক্রিকেটার মাসুদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেণ এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

মাসুদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, সাবেক বর্তমান ক্রিকেটার, সকল খেলোয়াড়বৃন্দ ও বন্ধু মহল।

৫০ বছর বয়সে বৃহস্পতিবার রাত ৮টায় মৃত্যুবরণ করেন মোহাম্মদ মাসুদ আলী (ইন্নালিল্লাহে ওয়া ইন্না……রাজিইন)। মাসুদ আলীর ছোট ভাই জিন্নাত আলী আবু জানান, বৃহস্পতিবার কুমিল্লা নিউ মার্কেট মসজিদে এশা’র নামাজ পড়ারত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হন। সাথে সাথে তাকে কুমিল্লা সিডি প্যাথ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাসুদ আলী মারা গেছেন বলে জানান।

মাসুদ আলীর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে কুমিল্লার ক্রীড়াঙ্গন ও তার বন্ধু মহলে। পারিবার, ব্যবসা নিয়ে ছোটবেলা থেকে বড় হয়েছেন কুমিল্লা জিলা স্কুল রোডে। খেলাধুলা, ব্যবসা, জিপসী ও বাংলা রেস্তোরা নিয়ে বিশাল বন্ধু মহল ছিল মোহাম্মদ মাসুদ আলীর। সদালাপী মাসুদ আলীর এই আকস্মিক মৃত্যু যেন কেউই মেনে নিতে পারছেন না। কর্নফুলী প্রেস ও বাংলাদেশ পেপরা হাউজের স্বত্বাধীকারি

মোগলটুলীর আব্দুল হালিম সরকারের জামাতা ছিলেন তিনি। কাপ্তাম বাজার বেপারী পুকুর পাড় মরহুম ইমান আলীর ৭ ছেলে ও ৬ মেয়ের মধ্যে ৪র্থ সন্তান ছিলেন মাসুদ আলী। লেখাপড়ার পাশাপাশি ভালো ক্রিকেট খেলোয়াড় ছিলেন তিনি। ৯০ দশকে কুমিল্লার প্রিমিয়ার লীগ ও প্রথম বিভাগ ক্রিকেটের একজন নিয়মিত খেলোয়াড় ছিলেন।

খেলা ছেড়ে দেওয়ার পর প্রশিক্ষন নিয়ে ক্রিকেট আম্পায়ার ও স্কোরারের সাথে যুক্ত হন মাসুদ আলী। এক সময় ভালো গিটারিস্টও ছিলেন মাসুদ। ফিকল বয়েজ ব্যান্ডের হয়ে বেজ গিটার বাজাতেন। শুক্রবার সকাল ১১টায় মোগলটুলী শাহসুজা মসজিদে প্রথম জানাজা, কুমিল্লা জিলা স্কুলে দ্বিতীয় জানাজা ও কাপ্তাম বাজার বেপারী পুকুরপাড় জামে মসজিদে তৃতীয় জানাজা শেষে বিষ্ণুপুর কবরস্থানে মাসুদ আলীকে দাফন করা হয়। তিনি স্ত্রী, দুই কন্যা সন্তান রেখে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *