ইতিহাসের সর্বোচ্চ দামে সোনা, প্রতি ভরি ৮৪ হাজার টাকা

ডেক্স রিপোর্ট • দেশের বাজারে সোনার দাম আরেক দফা বেড়েছে। এবার ভরিপ্রতি সর্বোচ্চ ১ হাজার ৯৮৩ টাকা দাম বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তাতে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম দাঁড়াবে ৮৪ হাজার ৩৩১ টাকায়। এই দাম দেশের ইতিহাসে সর্বোচ্চ। নতুন দাম ৭ আগস্ট রোববার থেকে সারা দেশে কার্যকর হবে।

জুয়েলার্স সমিতি শনিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। তারা বলছে, স্থানীয় বুলিয়ন বাজারে সোনার দাম বেড়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার (৪ আগস্ট) সোনার মূল্য ভরিপ্রতি ১ হাজার ৪৯ টাকা বৃদ্ধি করেছিল তারা। তার আগে গত ২২ মে সোনার ভরি ৮২ হাজার ৪৬৪ টাকায় উঠেছিল, যা এত দিন ইতিহাসের সর্বোচ্চ দাম ছিল।

দাম বাড়ায় রোববার থেকে হলমার্ক করা ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে ৮৪ হাজার ৩৩১ টাকা লাগবে। এ ছাড়া হলমার্ক করা ২১ ক্যারেট সোনার ভরি ৮০ হাজার ৪৮২ টাকা, ১৮ ক্যারেট ৬৮ হাজার ৯৯৩ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরির দাম দাঁড়াবে ৬৬ হাজার ৯৭৯ টাকা। তবে রুপার দাম বাড়ায়নি জুয়েলার্স সমিতি।

দেশের বাজারে শনিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার অলংকার ৮২ হাজার ৩৪৮ টাকা, ২১ ক্যারেট সোনার ভরি ৭৮ হাজার ৬১৬ টাকা, ১৮ ক্যারেট ৬৭ হাজার ৪১৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার ভরি ৬৫ হাজার ৬৯৬ টাকায় বিক্রি হয়েছে। এর মানে রোববার থেকে ২২ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা, ২১ ক্যারেট সোনার ভরিতে ১ হাজার ৮৬৬ টাকা, ১৮ ক্যারেটে ১ হাজার ৫৭৫ টাকা ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ২৮৩ টাকা বৃদ্ধি পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *