কুমিল্লা থেকে আন্তঃজেলা বাসের ভাড়া বেড়েছে ৫০ টাকা

ডেক্স রিপোর্ট • জ্বালানি তেলের দাম বাড়ার ঘোষণার পর কুমিল্লা থেকে ছেড়ে যাওয়া দূরপাল্লার যাত্রীবাহী সব পরিবহনে ভাড়া বাড়ানো হয়েছে। দূরপাল্লার প্রতিটি পরিবহনেই যাত্রী প্রতি ৪০ থেকে ৫০ টাকা বেশি ভাড়া আদায় করা হচ্ছে। হঠাৎ ভাড়া বাড়ানোয় অসন্তোষ প্রকাশ করছেন যাত্রীরা।

অপরদিকে শনিবার (৬ আগস্ট) সকাল থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যাত্রীবাহী যান চলাচল কমে গেছে। বিভিন্ন স্ট্যান্ডের সামনে বাসের জন্য অপেক্ষমান যাত্রীদের ভিড় দেখা গেছে।

শনিবার সকাল ১০টায় নগরীর শাসনগাছা এলাকায় গিয়ে দেখা যায়, কুমিল্লা থেকে ঢাকার ভাড়া আদায় করা হচ্ছে আড়াইশ টাকা। শুক্রবার পর্যন্ত শাসনগাছা এশিয়া পরিবহনের ভাড়া ছিল ২০০ টাকা।

নগরীর জাঙ্গালিয়া বাস স্ট্যান্ডে পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বাসগুলো ডিজেলে চলে। প্রতি লিটার ডিজেল ৩৪ টাকা বেড়ে যাওয়ায় এশিয়া এয়ারকন যাত্রীপ্রতি ৩০০ টাকা নিচ্ছে। আগে ছিল আড়াইশ টাকা। একদিনে ৫০ টাকা বেড়েছে বাস ভাড়া।

এশিয়া এয়ারকনের ম্যানেজার জাহাঙ্গীর আলম বলেন, আমাদের কিছু করার নেই। তেলের দাম বাড়লে বাস ভাড়াও বাড়াতে হয়। আমরা তো আর ভর্তুকি দিয়ে বাস চালাতে পারি না।

এদিকে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় প্রায় বন্ধ রয়েছে প্রিন্স সৌদিয়ার বাস চলাচল। প্রিন্স সৌদিয়ার ম্যানেজার টিপু সুলতান বলেন, আগে আমরা কুমিল্লা থেকে চট্টগ্রামের ভাড়া নিতাম ২৬০ টাকা। শনিবার সকাল থেকে ৩০০ টাকা করে নিচ্ছি। সকাল থেকে আমাদের ১০টা গাড়ি ছেড়ে যায়। তবে চট্টগ্রামে আন্দোলনের ফলে কুমিল্লার যাত্রীরা চট্টগ্রামে যেতে পারছে না।

বাস সংকট ও ভাড়া বৃদ্ধির ঘটনায় যাত্রীরা পড়েছেন বিপাকে। নগরীর জাঙ্গালিয়া বাসস্ট্যান্ডে এসে দেখা যায়, বহু যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন।

বাস্ট্যান্ডে এসে অপেক্ষারত চট্টগ্রাম কলেজের স্নাতকের ছাত্রী কাজী নাজিয়া আক্তার বলেন, সকাল ১০টায় এসেছি বাসস্ট্যান্ডে। এখনো কোনো বাস পাচ্ছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *