হোমনা বাজারে অগ্নিকান্ডে ১২ লাখ টাকার ক্ষতি

হোমনা প্রতিনিধি ● হোমনা উপজেলা সদর বাজারে অগ্নিকান্ডে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। আগুনে একটি লেপ-তোষকের কারখানা সম্পূর্ণ ও একটি স্যানেটারি মালামালের গুদামের আংশিক ভস্মিভূত হয়েছে। এতে অন্তত ১২ লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়েছে বলে দাবি করছেন ক্ষতিগ্রস্তরা। এছাড়া আগুনের আঁচে পাশের আরও দুই-তিনটি সারের গোদামে সামান্য ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

রোববার সন্ধ্যা ৬টার দিকে উপজেলা সদরের বাজার জামে মসজিদ মার্কেটে এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জেনারেটর থেকে এ অগ্নিকান্ডে সূত্রপাত বলে ধারণা ফায়ার সার্ভিসের, মালিক পক্ষের লোকজন বলছেন- দোকানটি বন্ধ ছিল। টের পেয়ে প্রথমে স্থানীয় জনতা আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। ভিড় সামলাতে পুলিশ বাহিনীর সদস্যরা দায়িত্বপালন করেছেন। লেপ-তোষক কারখানার মালিক মো. অহিদুজ্জামান মোল্লার ভাই জানান- তুলা, কাপড়, ধূন মেশিন ও জেনারেটরসহ টিনের চালার ঘরটি সম্পূর্ণ ভস্মিভূত হয়ে দশ লাখ টাকার মালামাল বিনষ্ট হয়েছে। মেসার্স আল আমিন ট্রেডার্সের মালিক মো. বিল্লাল হোসেন জানান- পিভিসি পাইপ, ফিল্টার ও স্যানেটারি মালামালের অন্তত দেড় লাখ টাকার ক্ষতি এবং মসজিদের সাত কিলোওয়াট ক্ষমতাসম্পন্ন পঁঞ্চাশ হাজার টাকা মূল্যের একটি জেনারেটর সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গেছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আজিজুর রহমান মোল্লা. ইউএনও কাজী শহিদুল ইসলাম, মেয়র অ্যাড.  মো. নজরুল ইসলাম, কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি ০৩ এর ডিজিএম আক্তার হোসেন ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফায়ার সার্ভিস স্টেশন ইনচার্জ লিডার মো. আক্তারুজ্জামান স্থানীয় পল্লী বিদুতের ডিজিএমের বরাত দিয়ে জানান,  জেনারেটর থেকে এ দুর্ঘটনা ঘটে থাকতে পারে। প্রাথমিকভাবে ক্ষয়-ক্ষতির পরিমান ১২ লাখ টাকা নির্ণয় করা হয়েছে।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।