‘হোমনাকে নৌ-পর্যটন শহর হিসেবে গড়ে তোলা হবে’

হোমনা প্রতিনিধি ● মো. এনামুল হক (ইমন) একজন ব্যবসায়ী। কয়েকটি ব্যবসায় প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে আসীন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সর্বোচ্চ ডিগ্রি নিয়ে সরকারি চাকরির পেছনে না ঘুরে ব্যবসার প্রতি মনোযোগী হন। এতেই তিনি বর্তমানে সুপ্রতিষ্ঠিত। তার বাড়ি কুমিল্লার হোমনা উপজেলার আসাদপুর ইউনিয়নের ঘনিয়ারচর গ্রামে। মন ও মননে তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত। এলাকার উান্নয়নে তার রয়েছে নানামুখী আধুনিক চিন্তা-চেতনা।

বৃহস্পতিবার ঘনিয়ারচর গ্রামে তার বাসভবনে এ নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন মেট্রোরেল স্থাপন প্রকল্পের তিনজন কনসালটেন্টেরও একজন। একাধারে তিনি এইমস-আর ট্রেড বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান, আল রাজি প্রা. হসপিটালের পরিচালক, হক মানি এক্সচেঞ্জের ম্যানেজিং পার্টনার এবং বাইতুল ভিউ ট্রেড অ্যাসোসিয়েট লিমিটেডের পরিচালক (অর্থ) পদে রয়েছেন। এ অবস্থানে থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে নিজ এলাকার উন্নয়নে অবদান রাখতে চান। সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এনামুল হক বলেন,  বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে চায়না সরকার বাংলাদেশে ১৩৫ বিলিয়ন ডলার বিনিয়োগ করতে আগ্রহী। এর সাথে তিনি হোমনাকেও যুক্ত করতে চান।

এলাকার উন্নয়নে বেশ কয়েকটি পরিকল্পনার কথা জানিয়েছেন। এগুলোর মধ্যে অন্যতম নিজ গ্রামে আধুনিক সুবিধাসম্বলিত পুরুষ ও মহিলাদের জন্য একটি বৃদ্ধাশ্রম গড়ে তোলা। যেখানে দশ বিঘা জমির ওপর থাকবে একটি বিশাল দিঘি। তার সাথে থাকবে একটি আধুনিক স্বাস্থ্যসেবা কেন্দ্র। উপজেলার যোগাযোগের মাধ্যম হিসেবে স্থল পথের পাশাপাশি নৌ-যোগাযোগে আমূল পরিবর্তন আনার কথা জানিয়েছেন। নদীবেষ্টিত এ উপজেলাকে একটি নৌ-পর্যটন শহর হিসেবে গড়ে তোলার কথা বলেন। রাজনৈতিকভাবে আওয়ামীলীগের তৃণমূল পর্যায়ে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করে এখনই রাজনৈতিক উচ্চাভিলাষ নেই বলেও জানিয়েছেন এনামুল হক। এ সময় তার সাথে ছিলেন হোমনা উপজেলা আওয়ামীলীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, আসাদপুর ইউনিয়ন আওয়ামীলগের সভাপতি আবদুল মালেক, আসাদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হাফেজ মিয়া মেম্বার, আসাদপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবদুল হক, সাবেক ইউপি সদস্য জহিরুল হক, ব্যবসায়ী কায়সার আহমেদ মমিন, যুবলীগ নেতা মো. কাইয়ুম।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।