‘শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর লোভ দেখাবেন না’

বিএম মহসিন ● শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর লোভ দেখাবেন না। নিজেকে বদলান, শিক্ষা যেন শিক্ষার্থীদের ভয়ের কারন না হয়। সব সময় ছাত্রছাত্রীদেরকে লেখাপড়া ও বইয়ের প্রতি মনযোগী করে তুলতে হবে। এতদিন পাশের হারকে গুরুত্ব দেওয়া হয়েছে। বর্তমানে মেধাকে গুরুত্ব দেওয়া হচ্ছে। ক্লাসে যাওয়ার আগে সঠিক প্রস্তুতি নিয়ে শিক্ষার্থীদের মাঝে পাঠদান করবেন। বেতনের জন্য চাকুরি নয়, শিক্ষকতা একটি মহৎ পেশা। নিজের দায়িত্ববোধ থেকে শিক্ষার্থীদেরকে মেধাবী করে তুলতে পারলেই আপনারা সফল হবেন।

এছাড়াও তিনি সকলকে উদ্দেশ্য করে বলেন, আমি এই বিদ্যালয়ের ছাত্র। আমরা যখন পড়ালেখা করেছি তখন জুতা পায়ে দিয়ে জামা পরে বিদ্যালয়ে আসতে পারিনি। এত সুন্দর পরিবেশ ছিল না। এরপরেও পড়ালেখা করে আজকে নৌ-বাহিনীর প্রধান ও জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছি। আমি এই বিদ্যালয়ের ছাত্র হিসেবে নিজেকে নিয়ে গর্ববোধ করি।

শনিবার বরুড়া পয়ালগাছা বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে ২০১৭ সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুলের শিক্ষকদের উদ্দেশ্য করে বক্তব্য দেন সাবেক নৌ-বাহিনীর প্রধান কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের সভাপতি মো. জিল্লুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি পয়ালগাছার কৃতি সন্তান সাবেক নৌ-বাহিনীর প্রধান কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, প্রধান অতিথির সহ ধর্মীনি রোকসানা তাহের, নর্ডদান ইউনিভার্সিটির এসোসিয়েটস প্রফেসর মো. জসিম উদ্দিন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী কো-আপট্ সদস্য আবদুল্লাহ আল মামুন, ম্যানেজিং কমিটির সদস্য জহিরুল কাইয়ুম, আবদুল ওয়াদুদ সেলিম, আনোয়ার কামাল চৌধুরী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকার মো. মাজহারুল ইসলাম বেলাল, বুয়েট কর্মকর্তা হাসান মাহমুদ চৌধুরী, পয়ালগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মাঝে হঠাৎ এসে উপস্থিত হন কুমিল্লা-৮ আসনের সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন। পরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে চলে যান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রুহুল আমিন। অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সহ অন্যান্য অতিথিরা।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।