লাকসামে ৮৯ কোটি টাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

আরিফুর রহমান স্বপন ● লাকসাম পৌর এলাকায় শনিবার বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. তাজুল ইসলাম এমপি।

বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনকালে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের সাংবাদিকদের জানান, পৌরসভার নয়টি ওয়ার্ডে উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে বিএমডিএফ প্রকল্পে ৫৯ কোটি ২৮ লাখ ৯৫ হাজার ২৭ টাকা বরাদ্দে ১০১টি রাস্তা ও ৪৬টি ড্রেন নির্মাণ, ৫৮ লাখ ৫৪ হাজার ১৬১ টাকা বরাদ্দে পৌরসভার রাজস্ব ও উন্নয়ন তহবিলের মাধ্যমে ৯টি প্যাকেজে বিভিন্ন প্রকল্প, ২ কোটি ১৩ লাখ ৭০ হাজার ৬৫৬ টাকা বরাদ্দে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১৯ কিঃ মিঃ পানির পাইপ লাইন সম্প্রসারণ ও ৩টি পাম্প হাউজ এবং ৪টি পাবলিক টয়লেট নির্মাণ, ৪ কোটি টাকা বরাদ্দে পৌর এলাকায় পানি শোধনাগার উন্নয়ন, ৬ কোটি টাকা বরাদ্দে বর্জ্য ব্যবস্থাপনা উন্নয়ন কাজ চলছে।

অপরদিকে পৌরসভার নিজস্ব অর্থায়নে ৪ কোটি টাকা ব্যয়ে ছিন্নমূল ব্যবসায়ীদের জন্য হকার্স মার্কেট নির্মাণ এবং ৪ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগের অধীনে পৌরশহরে সড়ক উন্নয়ন কাজ, নারীর ক্ষমতায়ন ও দারিদ্র বিমোচনে প্রায় ১ কোটি ১৯ লাখ টাকা বরাদ্দ, বাস ট্রার্মিনালের জন্য ১ কোটি, স্যানিটেশন প্রকল্প বাস্তবায়নে ১ কোটি, পৌর ভবন নির্মাণ ও মেরামতে ৩০ লাখ, কালভার্ট নির্মাণে ৪৫ লাখ, বস্তি এলাকায় ভৌতকাজ বাস্তবায়নে ১ কোটি, চিকিৎসাসেবায় ১০ লাখ, শহর আলোকিত ও সড়কে বিদ্যুতায়নে ১ কোটি ৭০ লাখ, চিত্তবিনোদনে ১ কোটি, দরিদ্র জনগোষ্ঠির আত্মকর্মসংস্থানে ৫০ লাখ ব্যয় বরাদ্দ ধরা হয়েছে। এগুলো চলতি অর্থবছরে বাস্তবায়ন করা হবে।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মো. তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, পৌর নির্বাহী প্রকৌশলী মহি উদ্দিন খোন্দকার, প্যনেল মেয়র বাহার উদ্দিন, পৌর কাউন্সিলর মোহাম্মদ উল্ল্যাহ, আফতাব উল্ল্যাহ চৌধুরী ঝন্টু, ওমর আলী, নাসিমা সুলতানা, যুবলীগ নেতা মনিরুল ইসলাম রতন, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শামীম, রুহুল আমিন প্রমূখ।