লাকসামে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু; হাসপাতাল ভাংচুর

নিজস্ব প্রতিবেদক ● লাকসামে ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় হাসপাতাল ভাংচুর করেছে রোগীর স্বজনরা।

রোববার বিকালে লাকসাম পৌরশহরের রংপুর পলি ক্লিনিক নামে একটি প্রাইভেট হাসপাতালে এ ঘটনা ঘটে। দফায় দফায় হামলার ঘটনায় ওই হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহত রোগীর স্বজনদের অভিযোগ, উপজেলার নরপাটি গ্রামের অহিদুর রহমানের স্ত্রী রংমালা বেগমকে (৫৫) গত শুক্রবার লাকসাম পৌরশহরে রংপুর পলি ক্লিনিকে ভর্তি করা হয়। পরদিন শনিবার রাতে ওই হাসপাতালের মালিক ডাক্তার যোগেষ চন্দ্র রায় নিজেই রোগীর পাকস্থলিতে পাথর অপারেশন করেন।

এরই মধ্যে রোগী অনেকটা সুস্থ্য হয়ে উঠলে রোববার বিকেলে ওই রোগীকে বাড়ি নিয়ে যেতে বলেন চিকিৎসক। রোগীকে বাড়ি নিয়ে যেতে স্বজনরা হাসপাতালে আসার আগে চিকিৎসক ওই রোগীকে একটি ইনজেকশন পুশ করলে রোগী মুহুর্তের মধ্যে বমি করে মৃত্যুর কোলে ঢুলে পড়ে।

খবর পেয়ে রোগীর স্বজনরা উত্তেজিত হয়ে দফায় দফায় হামলা চালিয়ে হাসপাতাল ভাংচুর করে। ঘটনা নিয়ন্ত্রনে আনতে হাসপাতালে পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে হামলার ভয়ে আগেই ওই হাসপাতালের মালিক ডাক্তার যোগেষ চন্দ্র রায় পালিয়ে যায়।

এর আগে ওই হাসপাতালে ভুল চিকিৎসায় একাধিক রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। ২০১৫ সালের ডিসেম্বর মাসে একই উপজেলার ইরুয়াইন গ্রামের আরবের রহমানের অন্তঃসত্বা স্ত্রীকে অপারেশন করতে গিয়ে ভুল চিকিৎসায় মেরে ফেলেন ওই চিকিৎসক। ওই ঘটনায় দশ লাখ জরিমানা দিয়েছেন হাসপাতালের মালিক।

এছাড়াও অপারেশনের নামে কিডনি চুরি করে রোগীর মৃত্যুর ঘটনায়ও ওই ডাক্তারের লক্ষাধিক টাকা জরিমানা হয়েছে এর আগে। বারবার ওই হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর ঘটনায় উদ্বেগ প্রকাশ করে উত্তেজিত হয়ে উঠছে এলাকাবাসী।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।