লাকসামে ছাত্রদলের নেতাকর্মীদের হামলা-ভাঙচুর

লাকসাম প্রতিনিধি ● লাকসামে কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রদলের পদ বঞ্চিত নেতাকর্মীরা হামলা, ভাঙচুর ও বিক্ষোভ করেছে। মঙ্গলবার রাতে লাকসাম বাজারে এ ঘটনা ঘটে।

দলীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে লাকসাম পৌরসভা ও উপজেলা ছাত্রদলের পুরাতন কমিটি ভেঙে নতুন কমিটি ঘোষণা দেওয়া হয়। এ ঘটনার জের ধরে রাতে পদ বঞ্চিতরা লাকসাম উত্তর বাজারস্থ বিএনপির একাংশের নেতা আবুল কালাম প্রকাশ চৈতি কালামের অফিসে হামলা ও ভাঙচুর চালায়। এ সময় তারা লাকসাম বাজারে বিক্ষোভ মিছিলও বের করে।

লাকসাম পৌরসভা ছাত্রদলের সাবেক সভাপতি ওমর ফারুক রাজু বলেন, দীর্ঘদিন আমরা আন্দোলন সংগ্রামে মাঠে কাজ করে যাচ্ছি। হঠাৎ করে আবুল কালাম তার অনুসারীদের দিয়ে একটি পকেট কমিটি গঠন করেছেন। এ কমিটি ছাত্রদলের ত্যাগী নেতাকর্মীরা কোনোভাবেই মেনে নেবে না। তাই তারা ক্ষুদ্ধ ও বিক্ষুদ্ধ। জেলা কমিটি ও কেন্দ্রীয় কমিটি অচিরেই সরকার দলীয় এজেন্ট আবুল কালামের কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের জন্য কাউন্সিল দিতে অনুরোধ জানাই।

এদিকে আবুল কালামের অফিসে হামলার বিষয়ে তার একান্ত অনুসারী আবদুর রহমান বাদল জানান, যারা আবুল কালামের অফিসে হামলা করেছে তারা বিএনপির কেউ নয়। এটি একটি অপ্রীতিকর ঘটনা।

প্রসঙ্গত, বিএনপির সাবেক সংসদ সদস্য কর্নেল (অব.) আনোয়ারুল আজিম ও শিল্পপতি আবুল কালাম চৈতি কালামের মধ্যে গ্রুপিং বিদ্যমান ছিলো। ২০১৩ সালে ২৭ নভেম্বর আজিম গ্রুপের বিএনপির দুই শীর্ষ নেতা সাইফুল ইসলাম হিরু হুমায়ুন কবির পারভেজ নিখোঁজ হলে আবারও রাজনীতিতে কালাম গ্রুপ মাথাচাড়া দিয়ে উঠে। তারা আজিম গ্রুপের সদস্যদের বাদ দিয়ে রাজনৈতিক তৎপরতা চালাতে থাকে।