মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদকে লাল কার্ড প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক ● চান্দিনায় লাল সবুজের উদ্যোগে জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধ সভা রোববার দুপুরে চান্দিনায় অনুষ্ঠিত হযেছে। উপজেলার মহিচাইল উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘ চান্দিনা শাখার আয়োজনে জঙ্গীবাদ, মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে পুলিশ প্রশাসনের সাথে শিক্ষার্থীদের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চান্দিনা থানার অফিসার ইনচার্জ মোঃ নাসির উদ্দিন মৃধা, মাধাইয়া ইউপি চেয়ারম্যান মোঃ অহিদ উল্লাহ, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিমাই চন্দ্র দাস, জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু জাফর মজুমদার।

অনুষ্ঠানে  মূল বিষয়ের ওপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের কোন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফরিদ ভূইয়া, চান্দিনা শাখার সাধারণ সম্পাদক ছাইফুল্লাহ মানছুর, দেবিদ্বার শাখার প্রচার সম্পাদক সাব্বির, লাকসাম শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, প্রচার সম্পাদক অর্থ সম্পাদক পরস, প্রচার সম্পাদক ফাহিম, ধর্ম সম্পাদক তাসফিন, ক্রীড়া সম্পাদক শুভ প্রমুখ।

অনুষ্ঠানে মহিচাইল উচ্চ বিদ্যালয় ও জোবেদা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের এক হাজার একশত শিক্ষার্থী মাদক, বাল্য বিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন করে এবং তার প্রতিরোধে শপথ নেন। শিক্ষার্থীদের শপথ পাঠ করান প্রধান অতিথি মহিদুল ইসলাম। অনুষ্ঠানে শিক্ষার্থীরা মাদক, ইভটিজিং প্রতিরোধে পুলিশ প্রশাসনের কাছে প্রশ্ন করেন এবং পুলিশ প্রশাসন তাদের সমস্যা সমাধানের লক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।