বৃষ্টিতে কুমিল্লা নগরীতে জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক ● শনিবার সারা দিনের বৃষ্টিতে তলিয়ে গেছে কুমিল্লা নগরীর অধিকাংশ এলাকা। অপরিকল্পিতভাবে গড়ে ওঠা কুমিল্লা নগরীর জলাবদ্ধতা সমস্যা দীর্ঘকালের। কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় সামান্য বৃষ্টিতে জমে যায় হাঁটু সমান পানি। রোড-ঘাট তলিয়ে যায় পানিতে।

গত পাঁচ বছরে পরিকল্পিত কোন ড্রেনেজ ব্যবস্থা গ্রহণ করা হয়নি বিধায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান সাধারণ জনগণ। গত ৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ালীগ এবং বিএনপির নির্বাচনী ইশতেহারে প্রধান এজেন্ডা ছিল ড্রেন ব্যবস্থার উন্নয়ন এবং জলাবদ্ধতা নিরসন।

শনিবার দুপুরে কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকার বিভিন্ন স্থান ঘুরে দেখা যায় হাঁটু সমান পানি জমে আছে রাস্তায়। নগরীর চকবাজার, কাপড়িয়াপট্টি, জেলখানা রোড, নবাববাড়ি, চর্থা, ঠাকুরপাড়া, ইপিজেড রোড, ধর্মপুর, শাসনগাছার রাস্তাগুলোতে পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।

কোথাও কোথাও হেঁটে পথ পাড়ি দেওয়ার কোন ব্যবস্থা নাই। বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

তাছাড়া বিল্ডিং কোট না মেনে পুলিশ লাইন, মনোহরপুরসহ কয়েকটি এলাকায় ভবন নির্মাণের কাজ করা হচ্ছে ফুটপাত দখল করে এবং কোন আভ্রু না দিয়ে। এর কারণে জনগণের চলাচলে বিঘ্ন হচ্ছে এবং সৃষ্টি হচ্ছে তীব্র যানজট।

প্রভাবশালী ব্যক্তিদের ছত্রছায়ায় সুবিশাল এই ভবনগুলো নির্মিত হচ্ছে বিধায় প্রশাসন ও কর্তৃপক্ষ নীরব দর্শকের ভূমিকা পালন করছে বলে জানান সাধারণ জনগণ। নগরবাসীর প্রত্যাশা নব-নির্বাচিত মেয়র শপথ গ্রহণের পর পরই এই সমস্যাগুলোর সমাধানে জরুরী ভিত্তিতে পদক্ষেপ গ্রহণ করবেন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।