বন্যকবলিতদের পাশে কুমিল্লার ‘আলোর মিছিল’

নিজস্ব প্রতিবেদক ● দেশের বিশাল একটি জনগোষ্ঠী যখন বন্যার কবলে দিশেহারা, তখনই সরকারি কিংবা বেসরকারি অন্যান সংস্থার মত বন্যার্তদের পাশে দাড়িয়েছে কুমিল্লার আলোর মিছিলের তরুন সেচ্ছাসেবীরা। সাম্প্রতিক বন্যায় কুড়িগ্রাম, লালমনিরহাট, দিনাজপুর, সিরাজগঞ্জসহ দেশের বিশাল অংশের মানুষ যখন প্রয়োজনীয় খাদ্য এবং খাবার পানির অভাবে দিশেহারা তখনই ‘প্রাণের জন্য ত্রাণ’ এই স্লোগান নিয়ে সিরাজগঞ্জ জেলার এনায়েতপুর উপজেলার চৌাহলি ইউনিয়নের বন্যা কবলিতদের পাশে দাঁড়িয়েছে ‘আলোর মিছিল’। সংগঠনটির সভাপতি আবু কাউসার এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের নেতৃত্বে ১১ সদস্যের একটি দল চৌহালি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করে।

এ বিষয়ে সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সভাপতি আবু কাউসার বলেন, এই সংগঠনের বেশিরভাগ সদস্যই ছত্র। ক্ষুদ্র ক্ষুদ্র করে আমাদের নিজেদের জমানো অর্থায়নে এই সংগঠনটি চলে। ‘ সমাজের অসহায় মানুষদের জন্য কিছু করার ইচ্ছা হতেই আলোর মিছিলের সৃষ্টি। প্রতিষ্ঠার পর হতেই আমরা সবসময় অসহায়দের আলোর পথ দেখানোর চেষ্টা করছি। এই লক্ষ্যেই সিরাজগঞ্জের বন্যা কবলিত এলাকায় আমরা আমাদের সাধ্যমত ত্রাণ বিতরণ করেছি।

উল্লেখ্য,২০১৬ সালে কুমিল্লার বেশ কয়েকজন উদ্যমী তরুনের হাত ধরে যাত্রা শুরু হয় সেচ্ছাসেবী সংগঠন আলোর মিছিলের। সংগঠনটির মূল উদ্দেশ্য জরুরী প্রয়োজনে রক্ত সংগ্রহ হলেও প্রতিষ্ঠার পর হতেই বিভিন্ন ধরনের সমাজ সেবামূলক কর্মকান্ড করে অসংখ্য মানুষকে দেখিয়েছে আলোর পথ।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।