প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন সাক্কু

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হিসেবে টানা দুই দফা শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করলেন বিএনপি নেতা মনিরুর হক সাক্কু। প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ পর্ব শেষে এই ঘটনা ঘটে।

গত ৩০ মার্চের ভোটে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে হারান সাক্কু। দুই মাসের বেশি সময় পর বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শপথ নিতে যান তিনি।

কুমিল্লার বার্তা ডটকমকে সাক্কু বলেন, ‘তার ৭০ বছর বয়স। তিনি একজন সিনিয়র লোক। তিনি প্রধানমন্ত্রী। আল্লাহ তাকে সম্মান দিয়েছেন, এ কারণেই তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। তিনি আমাকে সম্মান করেছেন, এ কারণে আমিও তাকে সম্মান করেছি।’

প্রধানমন্ত্রী শপথের পর কী বলেছেন, জানতে চাইলে সাক্কু বলেন, “আজকে শপথ গ্রহণের পর তিনি আমাকে অনেক উপদেশ দিয়েছেন, সুন্দরভাবে কাজ করতে বলেছেন। বলেছেন, ‘আমি কাজ করাতে চাই, এখানে কোনো দল নাই’।”

সাক্কু প্রথম মেয়র হন ২০১২ সালে। আওয়ামী লীগ নেতা আফজল খানকে হারিয়েই সে সময় তিনি জনপ্রতিনিধি হন। এরপর পাঁচ বছরে তিনি কুমিল্লায় বেশ কিছু উন্নয়ন কর্মকাণ্ড করেন। তবে বেশ কিছু প্রকল্প মেয়াদকালে শেষ করতে পারেননি তিনি।

সাক্কু জানান, অসমাপ্ত প্রকল্পের বিষয়ে সরকারের সহযোগিতা চেয়েছেন তিনি। বিএনপি নেতা বলেন, ‘আমি প্রধানমন্ত্রীকে বলেছি, জাইকাসহ তিনটি বড় প্রকল্পের কাজ চলছে। এগুলোতে যেন সরকার সহযোগিতা করে।’

প্রধানমন্ত্রী কী বলেছেন, জানতে চাইলে সাক্কু বলেন, ‘তিনি বলেছেন, তুমি কাজ কর, আমার সব সহযোগিতা পাবে।’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনও এ সময় উপস্থিত ছিলেন। আরও ছিলেন সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিন টিটলিও। তিনিও তার স্বামীর মত প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন।

এ সময় কক্সবাজার সফরে গিয়ে প্রধামন্ত্রীর সমুদ্র দর্শনের কথা উল্লেখ করেন টিটলি। বলেন, এই ছবি তিনি দেখেছেন এবং তার ভাল লেগেছে। এ সময় প্রধানমন্ত্রী মুচকি হাসেন।

গত শনিবার কক্সবাজার সফরে যান প্রধানমন্ত্রী। কক্সবাজার থেকে টেকনাফ পর্যন্ত মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধনের পর সফরসঙ্গীদেরকে নিয়ে তিনি সমুদ্র দর্শনে যান। এ সময় সমুদ্রের পানিতে প্রধানমন্ত্রীর পা ভেজানোর ছবি প্রকাশ হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং এই ছবি ভাইরাল হয়ে যায়।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।