নাঙ্গলকোটে সভাপতি পদের দাবীতে স্কুল বন্ধ

তাজুল ইসলাম ● নাঙ্গলকোটের মান্নারা আলহাজ ছালামত উল্যাহ উচ্চ বিদ্যালয়ের সভাপতি পদের দাবীতে স্কুল বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন ঢালুয়া ইউনিয়ন আওয়ামীলীগের নেতা খ, ম জিল্লুর রহমান। শনিবার সকালে তিনি লোকজন নিয়ে এসে বিদ্যালয়টি বন্ধ করে দেন।

স্কুল কর্তৃপক্ষ জানান, গত বৃহস্পতিবার খ, ম জিল্লুর রহমান বিদ্যালয় এসে সভাপতি নির্বাচিত না হওয়া পর্যন্ত স্কুল বন্ধ রাখার আলটিমেটাম দিয়ে যায়। কিন্তু স্কুল কর্তৃপক্ষ তার কথামত স্কুল বন্ধ না রাখায় শনিবার সকালে তিনি লোকজন নিয়ে এসে স্কুল বন্ধ করে দেয়। স্কুল কর্তৃপক্ষ বিষয়টি সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করেন।

জানা যায়, গত ৬মার্চ আলহাজ¦ ছালামত উল্যাহ উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৩ মার্চ প্রিসাইডিং অফিসার কমিটির সভা আহবান করলে ১০জন সদস্যের মধ্যে মাত্র ৩জন সদস্য উপস্থিত হওয়ায় কোরাম সংকটের কারণে সভা মুলতবি হয়ে যায়। ২ এপ্রিল পুর্বের কমিটির মেয়াদ শেষ হওয়ায় স্কুল কর্তৃপক্ষ পরবর্তী করণীয় বিষয়ে শিক্ষা বোর্ডে চিঠি প্রেরণ করেন।

বিদ্যালয়ের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন ভূঁইয়া বলেন, সম্পত্তি দান করে আমার পিতার নামে বিদ্যালয়টি আমি প্রতিষ্ঠা করি। কিন্তু একটি মহল এটিকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারহানা ইয়াসমিন বলেন, নিয়ম মাফিক ভাবে অভিভাবক সদস্য নির্বাচনের পর কমিটির সভা আহবান করা হলে কোরাম সংকট হওয়ায় সভা মুলতবি হয়ে যায়। তাই পরবর্তী করণীয় বিষয়ে শিক্ষা বোর্ডের মতামত চেয়ে পত্র প্রেরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইদুল আরীফ বলেন, এটি একটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠান। এটি নিয়ে কাউকে চিনিমিনি খেলতে দেয়া হবেনা তাই ঘটনার স্থলে পুলিশ পাঠানো হয়েছে।