নগদ ১ লাখ টাকা ও মটর সাইকেল পুরস্কার পেলেন পারভেজ

নিজস্ব প্রতিবেদক ● পুলিশ কনস্টবল মোঃ পারভেজ মিয়ার অসীম সাহসিকতা ও মানবসেবার স্বীকৃতি হিসেবে আইজিপি এবং বেসরকারি প্রতিষ্ঠান এসিআই মটরস্ লিমিটেড তাঁকে পুরস্কৃত করেছে। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম পারভেজকে নগদ ১ লাখ টাকা ও ক্রেস্ট পুরস্কার দিয়েছেন। এসিআই মটরস্ লিমিটেড পুরস্কার দিয়েছে একটি ইয়ামাহা স্যালুটো ১২৫ সিসি মটর সাইকেল।

রোববার সকাল সাড়ে এগারটায় পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে আইজিপি জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম পারভেজের হাতে পুরস্কার তুলে দেন। মটর সাইকেলের চাবি হস্তান্তর করেন এসিআই মটরস্ লিমিটেডের চিফ বিজনেস অফিসার সুব্রত রঞ্জন দাস।

আইজিপি বলেন, পুলিশ জনগণের কল্যাণে মানুষের জন্য কাজ করে। জননিরাপত্তা বিধানকালে পুলিশ নিজের জীবন বিসর্জন দিতেও কুন্ঠাবোধ করে না। তার প্রকৃষ্ট উদাহরণ কনস্টবল পারভেজ। তিনি পারভেজের মহতি কাজের জন্য তাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, তাঁর সাহসিকতা পুলিশ সদস্যদের মধ্যে অনুপ্রেরণা ও উৎসাহ যোগাবে। তিনি প্রতিটি পুলিশ সদস্যকে মানবিকতায় উদ্বুদ্ধ হয়ে জনসেবায় এগিয়ে আসার আহŸান জানান। আইজিপি এসিআই মটরস্ লিমিটেডের প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, সামাজিক দায়িত্ববোধ থেকে এ ধরনের কাজে অন্যান্য বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ মোখলেসুর রহমান, ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) মোঃ মহসিন হোসেন, ডিআইজি (এইচআরএম) রৌশন আরা বেগম, ডিআইজি (প্রশাসন) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিআইজি (অপারেশনস্) ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি (অর্থ) এ কে এম শহীদুর রহমান, ডিআইজি (হাইওয়ে) মোঃ আতিকুল ইসলাম এবং এসিআই মটরস্ লিমিটেডের ডিজিএম খাইরুল আহসানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৭ জুলাই শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা থেকে চাঁদপুরগামী একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ডোবায় পড়ে যায়। এ সময় কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানায় কর্মরত কনস্টবল পারভেজ স্থির থাকতে পারেননি। তিনি সেবার মহানব্রতে উজ্জীবিত হয়ে ডোবার ময়লা পচা দুর্গন্ধযুক্ত পানিতে ঝাঁপিয়ে পড়েন। নিজের জীবন বাজি রেখে বাসের জানালার কাঁচ ভেঙ্গে সাত মাসের শিশুসহ প্রায় ২৬ জন যাত্রীর জীবন বাঁচান তিনি।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।