দেবিদ্বারে ২ কোটি টাকা হাতিয়ে উধাও গোল্ডেন ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক ● দেবিদ্বারে ইন্স্যুরেন্স কোম্পানির ভুয়া রিসিট ও পাসবই দিয়ে গ্রাহকদের কাছ থেকে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের নামে ওই প্রতিষ্ঠানটির দেবিদ্বার শাখার অন্তর্ভুক্ত গ্রাহকরা বুধবার দুপুরে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন। এ সময় প্রতারিতরা তাদের টাকা ফেরত পাওয়ার দাবি জানান। দেবিদ্বার নিউমার্কেট এলাকায় মানববন্ধন শেষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড দেবিদ্বার শাখার গ্রাহক মমিনুল ইসলাম।

অভিযোগে জানা যায়, গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির রিসিট ও পাসবই দিয়ে ওই কোম্পানির কুমিল্লা ও দেবিদ্বার শাখার ইনচার্জরা দেবিদ্বার উপজেলার বিভিন্ন গ্রামের ১২শ’ গ্রাহকের কাছ থেকে ভুয়া রশিদের মাধ্যমে প্রায় ২ কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। পরে কিছু কিছু গ্রাহক তাদের বীমার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় টাকার জন্য কোম্পানির সঙ্গে যোগাযোগ করলে এসব টাকা কোম্পানিতে জমা হয়নি বলে জানতে পারেন।

এ নিয়ে গ্রাহকরা গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্সের দেবিদ্বার শাখার ইনচার্জ মো. জসিম উদ্দিন ও কুমিল্লা শাখার ইনচার্জ মো. আবুল বাশারকে চাপ দিলে এ দুই প্রতারক এলাকা ছেড়ে পালিয়ে যায় বলে অভিযোগ করেন ভুক্তভোগী গ্রাহকরা। পরে প্রতারিত গ্রাহকরা থানা ও আদালতে মামলা করেন।

সংবাদ সম্মেলনে গোল্ডেন লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড দেবিদ্বার শাখার প্রতারিত গ্রাহক জামাল উদ্দিন, মো. সিরাজুল ইসলাম, মো. দুলাল মিয়া, শিল্পী আক্তারসহ শতাধিক গ্রাহক উপস্থিত ছিলেন।