দাউদকান্দির গোমতী সেতুতে বাস বিকল, মহাসড়কে যানজট

দাউদকান্দি প্রতিনিধি ● ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের দাউদকান্দি মেঘনা-গোমতি সেতুতে বাস বিকল ও টোল আদায়ে বিড়ম্বনার শিকার চালকরা। দাউদকান্দির গৌরীপুর থেকে মেঘনা-গোমতী সেতু পেরিয়ে সোনারগাঁও উপজেলার মেঘনা সেতু পর্যন্ত দীর্ঘ ৪০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সেতুর ওপর বাস বিকল হওয়ার ফলে মহাসড়কের উভয় দিকের যানবাহন চলাচল আধা ঘণ্টা বন্ধ থাকায় দুর্ভোগের শিকার হয় রোগীবাহী অ্যাম্বুলেন্স, বাসের যাত্রী ও ভিআইপিরা।

মঙ্গলবার সরেজমিনে মহাসড়কের উপজেলা গৌরপুর থেকে দাউদকান্দি টোলপ্লাজা পেরিয়ে মেঘনা সেতু পর্যন্ত শুধু গাড়ি আর গাড়ির দীর্ঘ লাইন। এ যানজটের ফলে শত শত বাস, ট্রাক, কাভারভ্যান, মাইক্রোবাস ও প্রাইভেটকার মহাসড়কে আটকে থাকায় যাত্রী আর চালকরা চরম দুর্ভোগ পোহাচ্ছে।

পুলিশ ও বাসযাত্রীরা জানান, সোমবার রাত থেকে শুরু হওয়া যানজট মঙ্গলবার পর্যন্ত চলছে। সন্ধ্যা সাড়ে ৬টার সময় গোমতী সেতুতে একটি যাত্রীবাহী বাস বিকল হয়ে মাঝ পথে আটকে যায়। যার ফলে মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

দাউদকান্দি হাইওয়ে পুলিশ রেকার দিয়ে বিকল হওয়া বাসটিকে সরিয়ে নিয়ে ধীরে যানবাহন চলাচল শুরু করে। অপরদিকে দাউদকান্দি টোলপ্লাজায় টোল আদায়কারী প্রতিষ্ঠান ওভারলোড গাড়ি নিয়ন্ত্রণের জন্য স্কেল বসানোর ফলে টোল আদায়ে চালকরা বিড়ম্বনার শিকার হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়। দাউদকান্দি ও গজারিয়া হাইওয়ে পুলিশ যানজট নিরসনে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।

এদিকে দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, একদিকে অতিরিক্ত গাড়ির চাপ অন্যদিকে টোলপ্লাজায় টোল আদায়ে ধীর গতি কারণে কারণে এ যানজটের সৃষ্টি হচ্ছে। সোমবার রাত থেকে শুরু হওয়া যানজাট মঙ্গলবার দুপুরে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনলেও হঠাৎ বিকেলে সেতুর ওপর বাস বিকল হওয়ায় আবার যানজট শুরু হয়। এ যানজট থেকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে হাইওয়ে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।