ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দিতে থেমে থেমে যানজট

নিজস্ব প্রতিবেদক ● আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে ঘরমূখো মানুষদেও বহনকারী অতিরিক্ত যানবাহনের চাপ ও টোল প্লাজায় ধীর গতির কার্যক্রমে দেশের লাইফলাইন খ্যাত জাতীয় প্রধান ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দিও রায়পুর থেকে মেঘনা ব্রীজ পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার দীর্ঘ সড়কজুড়ে রোববার ভোর থেকে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। এসময় হাইওয়ে ও থানা পুলিশদেও বৃষ্টিতে ভিজে যানজট নিয়ন্ত্রণে কাজ করতে দেখা গেছে।

দেশের প্রধানতম ব্যস্ত জাতীয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আসন্ন ঈদুল ফিতুর উপলক্ষে দিন দিন যানবাহনের চাপ বাড়ছে। ঈদকে কেন্দ্র কওে ঘরমুখো মানুষদেও বহনকরা যানবাহনের চাপ রোববার ছিল একটু বেশী। তাই ভোর থেকেই ব্যস্ততম এই মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুর থেকে মেঘনা ব্রীজ এলাকা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার দীর্ঘ সড়কজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্ট হয়। মহাসড়কে অতিরিক্ত যানবাহন ছাড়াও দাউদকান্দির হাসানপুর, গৌরীপুর, রায়পুর, ইলিয়টগঞ্জ এলাকায় মহাসড়কের পাশে অনির্ধারিত যাত্রাবিরতী এবং মেঘনা-গোসতী টোলপ্লাজায় অনলাইন ওয়েব বেইজড এক্সেল লোড ওয়েয়িং স্কেল সিস্টেমস্ এ যানবাহন পারাপাওে ধীর গতির কারণে এই যান জটের সৃষ্ট হচ্ছে।

বিষয়টির ব্যাপারে জানতে চাইলে হাইওয়ে দাউদকান্দিও থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ এবং টোলপ্লাজায় ওয়েয়িং স্কেল সিস্টেমস্’এ ধীর গতির কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছিল। তবে রোববার দুপুরের পর থেকে যান চলাচল স্বাভাবিক রয়েছে।