জন্মদিনে ফুলে ফুলে সিক্ত মিজানুর রহমান সুমন

ফারুক আল শারাহ ● গত ১৫ এপ্রিল মনোহরগঞ্জের কৃতি সন্তান, সৌদি আরবের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক, শিক্ষানুরাগী ও দানবীর, মক্কা মহানগর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান সুমনের জন্মদিন আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ফুলে ফুলে সিক্ত হন মিজানুর রহমান সুমন।

ওইদিন রাত ১২:০১ঘটিকার সময় কেক কেটে জন্মদিনের শুভ সূচনা করা হয়। পরে মিজানুর রহমান সুমনকে শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত করেন বন্ধু ও শুভানুধ্যায়ীরা। পরবর্তীতে সকলে মিজানুর রহমান সুমনের আয়োজনে রকমারি খাবারে অংশ নেয়। অনুষ্ঠানের শেষলগ্নে সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলকে মাতিয়ে তোলে। এদিকে, মিজানুর রহমান সুমন এর জন্মদিন উপলক্ষে অনেকে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তাদের প্রিয় ব্যক্তিকে শুভেচ্ছা জানান। একইদিন বাংলা নববর্ষ উৎসবও পালন করা হয়।

জন্মদিন ও বাংলা নববর্ষ উদ্যাপন অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন মিজানুর রহমান সুমন। মক্কা মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনির হোসেন শিমুলের প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রিয়াদ মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, লাকসাম উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি এইচ.এম মোশারফ কাঞ্চন, মনোহরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক মোঃ সোহাগ হোসেন, মালাক আল তাকওয়া কোম্পানীর আইনজীবি-সৌদি নাগরিক সোলেমান মোহাম্মদ জোহারজী, মালাক আল তাকওয়া কোম্পানীর জেনারেল ম্যানেজার হানি হোসাইন, মক্কা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু তৌয়ব, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, যুবলীগ নেতা মোজাম্মেল হক খোকন, তাজুল ইসলাম, মনির হোসেন সোহাগ, আবদুল খালেক মুন্সী, আওয়ামী পরিষদের সহ-সভাপতি কাজী রফিকুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানে মিজানুর রহমান সুমনের বাংলাদেশ, সৌদি আরব, মিশর, পাকিস্তান ও ভারতের বিপুল সংখ্যক বন্ধু ও শুভানুধ্যায়ীসহ মালাক আল তাকওয়া কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন- মিজানুর রহমান সুমন সৌদি আরবে প্রবাসীদের সুখ-দুঃখের সারথী। সমস্যাগ্রস্ত প্রবাসীদের বিভিন্ন সমস্যা সমাধানে তিনি প্রশংসনীয় ভূমিকা পালন করে আসছেন। শুধু প্রবাসে নয়, আমাদের সবার প্রিয় বাংলাদেশেও মিজানুর রহমান সুমন এখন পরিচিত নাম। সমাজ ও মানব কল্যাণে তিনি প্রশংসনীয় ভূমিকা পালন করছেন। তারা জন্মদিন উপলক্ষে মিজানুর রহমানকে শুভেচ্ছা জানান।

বক্তব্যে মিজানুর রহমান সুমন বলেন- আজ আমার জন্মদিনে আপনারা অনেকে সরাসরি এসে, কেউবা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে, মোবাইলে ফোন করে, এসএমএস দিয়ে  আমাকে শুভেচ্ছা জানিয়েছেন- এ জন্য আমি আমি সবার কাছে কৃতজ্ঞ। আমি দেশ-বিদেশের সবার আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। তিনি আরো বলেন- আপনাদের ভালোবাসায় আমি সিক্ত, অভিভূত। আপনাদের ভালোবাসা হৃদয়ে ধারণ করে আমি সমাজ ও মানব কল্যাণে কাজ করার অনুপ্রেরণা পাচ্ছি। আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন যাতে সমাজ ও মানব কল্যাণে আরো নিবেদিতভাবে কাজ করতে পারি।