চলে গেলেন সাংবাদিক কাজী সিরাজ

নিজস্ব প্রতিবেদক ● বিশিষ্ট সাংবাদিক, কলাম লেখক ও মুক্তিযোদ্ধা কাজী সিরাজ আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। বৃহস্পতিবার, ৩১ আগস্ট রাত ১০টায় রাজধানীর বনশ্রীর নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যু বরণ করেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। কাজী সিরাজের মৃত্যুর খবর জানিয়েছেন তার ছেলে জয় শাহরিয়ার। জয় শাহরিয়ার বৃহস্পতিবার রাতে ফেসবুকে দেয়া এক পোস্টে তার বাবার মৃত্যুর খবর জানিয়ে লিখেন, ‘আমার বাবা কাজী সিরাজ আজ রাত ১০টায় মারা গেছেন। তার বিদেহী আত্মার জন্য দোয়া করবেন। তিনি দেশের একজন প্রখ্যাত সাংবাদিক ও মুক্তিযোদ্ধা ছিলেন।’

পরিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবে তার প্রথম জানাজে নামাজা এবং বাদ আছর কুমিল্লার চৌদ্দগ্রামের চিওড়া কাজী বাড়িতে তার দ্বিতীয় জানাজা শেষে সেখানে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

কাজী সিরাজের মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির নেতা প্রয়াত কাজী জাফর আহমেদ ও কাজী সিরাজ সম্পর্কে চাচাতো ভাই ছিলেন।

কাজী সিরাজ ছিলেন দেশের অন্যতম সাংবাদিক ও কলাম লেখক। টানা চার যুগ ধরে তিনি সাংবাদিকতা পেশায় ছিলেন।একজন রাজনৈতিক বিশ্লেষক ও টকশো আলোচক হিসেবেও তিনি খ্যাতি কুঁড়িয়েছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সপ্তাহিক ‘রোববার’ এর উপদেষ্টা সম্পাদক ছিলেন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।