কুমিল্লা ২১ আগস্টে গ্রেনেড হামলাকারীদের বিচার দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ● বিভীষিকাময় রক্তাক্ত ২১ আগস্ট। ২০০৪ সালে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার ১৩তম বার্ষিকী।

২১ আগস্টের গ্রেনেড হামলাকারীদের গ্রেফতার ও বিচারের  দাবীতে কুমিল্লায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ।

সোমবার সকাল ১০টায় কুমিল্লা নজরুল এভিনিউ রাণীর বাজারে সড়কে মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমার নেতৃত্বে মানববন্ধনে করে মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীরা।

মানববন্ধন পথসভায় বক্তব্য রাখেন- মহানগর আওয়ামীলীগের প্রবীণনেতা অধ্যক্ষ আফজল খান এডভোকেট, শফিকুল ইসলাম শিকদার, হিন্দুবৌদ্ধ ঐক্য পরিষদের সভাপতি তাপস বকসি, পাপন পাল, মহানগর যুবলীগনেতা কামাল উদ্দিন চৌধুরী, ছাত্রলীগে রাতুলসহ আরো অনেকে।

এসময় যুবলীগ, মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেয়।

অবিলম্বে ২১ আগস্টের গ্রেনেড হামলাকারীদের গ্রেফতার করে বিচারের দাবী জানিয়ে কুমিল্লা মহানগর আওয়ামীলীগনেত্রী আঞ্জুম সুলতানা সীমা বলেন- আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার জন্যই পরিকল্পিতভাবে গ্রেনেড হামলা করেছিলো বিএনপি-জামায়াতের ঘাতকের দল। গ্রেনেড হামলার প্রধান টার্গেট ছিলেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাখে আল্লাহ মারে কে!, আমার নেত্রী শেখহাসিনার নেতৃত্বেই এ দেশ আজ উন্নত ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে। দেশের উন্নয়নের জন্য শেখহাসিনার সরকার বার বার দরকার। তার জন্য সকল ভেদাভেদ ভুলে গিয়ে আমাদের এক সঙ্গে কাজ করতে হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে করে সীমা বলেন- আপনারা প্রত্যেক এলাকায় প্রধানমন্ত্রী শেখহসিনার উন্নয়নের কথা বলূন আগামী নির্বাচনে নৌকায় ভোট দেয়ার জন্য আহবান জানান।

সীমা আরো বলেন- গত সিটি নির্বাচনের মত বুকে নৌকা লাগিয়ে ধানেরশীষে সিল মারে। এরা ঘাতকের চেয়েও ভয়াবহ, এদের চিহিৃত করুন। আর আওয়ামীলীগের কোন নেতাকর্মীকে হুমকি-ধমকি প্রদান করা হলে, কুমিল্লার ত্যাগী আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে নিয়ে তাদের প্রতিহত করব ইনশাল্লাহ।

উল্লেখ্য যে, সেই হামলায় বঙ্গবন্ধুকন্যা অলৌকিকভাবে প্রাণে রক্ষা পেলেও হতাহত হয়েছিলো সাড়ে তিন শতাধিক। মানুষের রক্তে ভেসে যায় বঙ্গবন্ধু এভিনিউ। প্রাণ হারান প্রয়াত রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমানের সহধর্মিণী, আওয়ামী লীগের তদানীন্তন মহিলা সম্পাদক ও বিশিষ্ট নারীনেত্রী আইভি রহমানসহ ২৪ জন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।