কুমিল্লা সিটির স্থগিত দুই কেন্দ্রে পুনঃনির্বাচন মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) স্থগিত ঘোষিত দুই কেন্দ্রে সাধারণ ও সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে মঙ্গলবার পুনঃভোট গ্রহণ হবে। ওই দুটি কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ নিয়ে গভীর শঙ্কা প্রকাশ করছে দুই পদের প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সাধারণ ভোটাররা।

এদিকে স্থগিত দুই কেন্দ্রে সংঘটিত ঘটনার তদন্ত করেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মো. মোখলেসুর রহমান। রবিবার কুমিল্লা সার্কিট হাউজে এ তদন্ত অনুষ্ঠিত হয়।

এসময় তিনি দুই কেন্দ্রে নির্বাচন সংশ্লিষ্ট আইন-শৃংখলা বাহিনী, ভোটগ্রহণ কর্মকর্তা, প্রার্থী ও এজেন্টদের বক্তব্য গ্রহণ করেন। গত ৩০ মার্চ অনুষ্ঠিত কুসিক নির্বাচনের দিন নগরীর ২১ নং ওয়ার্ডের মধ্যম আশ্রাফপুর কুমিল্লা সরকারি সিটি কলেজ এবং ২৭ নং ওয়ার্ডের চৌয়ারা ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসা কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা সন্ত্রাসী হামলা চালায়।

অপরদিকে চৌয়ারা ইসলামিয়া ফাজিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে কাউন্সিলর পদের একজন প্রার্থী ও তার কর্মীদের জাল ভোট প্রদান করতে না দেওয়ায় ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তার ওপর হামলা চালানো হয়। এতে এ দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণাসহ এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে নির্বাচন কমিশন।