কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি আবেদন শুরু

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ● বৃহস্পতিবার থেকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ভর্তির আবেদন প্রক্রিয়া চলবে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

শিক্ষার্থীরা যোগ্যতার ভিত্তিতে যেকোনো টেলিটক প্রিপেইড মুঠোফোনের মাধ্যমে আবেদন করতে পারবেন। এবার ইউনিট প্রতি আবেদন ফি ধরা হয়েছে ৫৫০/- (পাঁচশত পঞ্চাশ টাকা)।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৬/২০১৭ সালে উচ্চমাধ্যমিক বা সমমান এবং ২০১৪/২০১৫ সালে মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের ক্ষেত্রে বিজ্ঞান অনুষদের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক মিলিয়ে জিপিএ-৬.৫০ (চতুর্থ বিষয়সহ), কলা ও মানবিক, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদের জন্য ৬.০০ এবং ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য ৬.০০ ন্যূনতম যোগ্যতা থাকতে হবে। আবেদনের জন্য টেলিটক প্রিপেইড মুঠোফোন থেকে ১৬২২২ নম্বরে ভর্তি বিজ্ঞপ্তিতে দেওয়া নির্দেশনা অনুযায়ী ক্ষুদে বার্তা পাঠাতে হবে।

এবছর নতুন করে দুটি বিভাগ সংযুক্ত হচ্ছে বিশ্ববিদ্যালয়টিতে। বিভাগগুলো হচ্ছে- বিজ্ঞান অনুষদের অধীনে ‘ফরেস্টি অ্যান্ড এনভায়রনমেন্টাল সাইন্স’ (এফইএস) ও ব্যবসায় শিক্ষা অনুষদের অধীন ‘হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট’ (এইচআরএম)। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের বিভাগ সংখ্যা দাঁড়ালো মোট ২১ টিতে।

ভর্তি সংক্রান্ত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (cou.ac.bd) থেকে জানা যাবে। এছাড়াও হেল্পলাইন নম্বর ০১৫৫৭ ৩৩০৩৮১-৮২ এর মাধ্যমেও শিক্ষার্থীরা ভর্তি সংশ্লিষ্ট সব ধরনের তথ্য পাবেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৭ ও ১৮ নভেম্বর।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।