কুমিল্লা নামেই কুমিল্লা বিভাগ হবে —এমপি বাহার

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেছেন, আমাদের ঐতিহ্যের কুমিল্লায় অনেক কৃতি সন্তান জন্ম নিয়েছে। তাদের নামে আমাদের কুমিল্লার পরিচয়। আমাদের কুমিল্লা পরিচিত ধীরেন্দ্রনাথ দত্তের নামে, শচীন দেব বর্মনের নামে ওস্তাদ আয়াত আলী খান সহ বহুগুনী মানুষের নামে। খন্দকার মোস্তাকের পরিচয়ে কুমিল্লা পরিচিত নয়। এক খুনী মোস্তাকের জন্য কুমিল্লা বিভাগের নাম বদলে যেতে পারে না। আমাদের কুমিল্লার গুনী সন্তানদের কর্মে কুমিল্লা সমহিমায় উজ্জ্বল। তাই কুমিল্লা বিভাগ কুমিল্লা নামেই হবে।

১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সমৃদ্ধি হচ্ছে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে নিয়ে  যাচ্ছেন। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। সরকারের নেতৃত্বে দেশে যে উন্নয়ন কর্মকাণ্ড চলছে, তা তৃণমুলের মানুষের মধ্যে ছড়িয়ে দিতে হবে। আওয়ামীলীগকে সংগঠিত করতে হবে।  ষড়যন্ত্রকারীদের সকল ষড়যন্ত্র অতীতের মতো রুখে দাড়াতে হবে। যোগ্য নেতৃত্বে হাত ধরে কুমিল্লা আওয়ামীলীগের দুর্গে পরিনত হবে ইনশাল্লাহ।

আদর্শ সদর উপজেলার ৫ নং পাঁচথুবী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি এসব কথা বলেন।

শনিবার সকাল সাড়ে ১০ টায় জালুয়াপাড়া স্কুল ও পাঁচথুবী ইউনিয়ন মাঠ প্রাঙ্গন অনুষ্ঠিত হয় ৫নং পাঁচথুবী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। ইউপি চেয়ারম্যান ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক ইকবাল হোসেন বাহালুল চেয়ারম্যানের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা মেজবাহউদ্দিন ভূইয়া ও অধ্যাপক জিয়াউল হক জীবন এর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নাজমুল হাসান পাখি,মহানগর আওয়ামীলীগ নেতা আরফানুল হক রিফাত, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক অধ্যাপক কাজী আবুল বাসার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগ নেতা আবদুল্লাহ আল মাহমুদ সহিদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক ও সদর উপজেলা পরিষদের  চেয়াম্যান এড.আমিনুল ইসলাম টুটুল, ভাইস-চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, জেলা আইনজীবি সমিতির সেক্রেটারী এড.সৈয়দ নূরুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-আহবায়ক কাজী খোরশেদ আলম, মামুনুর রশিদ মামুন চেয়ারম্যান,স্থানীয় আওয়ামীলীগ নেতা হাসান রাফি রাজু, হাজী মো.সেলিম,পেয়ার আহম্মেদ,নাজমুল হাছান হিরন প্রমুখ।

এসময় মহানগর আওয়ামীলীগ নেতা আবদুল আলিম কাঞ্চন, সিটি কাউন্সিলর জমিরউদ্দিন খান জম্পি, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো.সেকান্দর আলী, মহানগর সেচ্ছাসেবক লীগের আহবায়ক জহিরুল ইসলাম রিন্টু, যুগ্ম-আহবায়ক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্রলীগের আহবায়ক এম.এ আজিজ শিয়ানু সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া ইউনিয়নের ৯ ওয়ার্ডের নেতা-কর্মীরা মিছিল নিয়ে বাদ্যযন্ত্র বাজিয়ে ব্যানার-ফেস্টুনে সজ্জিত হয়ে সম্মেলনে যোগ দেন। সুদৃশ্য নৌকা আকৃতির মঞ্চ সহ বর্নীল সাজে সাজানো হয় অনুষ্ঠান স্থল জানুয়াপাড়া স্কুল ও ইউনিয়ন মাঠ প্রাঙ্গন। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে । ইউনিয়নের প্রধান সড়কে নির্মাণ করা হয় বর্ণাঢ্য তোড়ন। অনুষ্ঠানে পাঁচথুবী ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের তিন সহ¯্রাধিক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

বাহালুল সভাপতি, রাজু সেক্রেটারী:
আদর্শ সদর উপজেলার ৫নং পাঁচথুবী ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ইউপি চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল সভাপতি ও  বিশিষ্ঠ ব্যবসায়ী হাছান রাফি রাজু  সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে  তাদের নাম প্রস্তাব করেন প্রধান অতিথি কুমিল্লা সদর আসনের এমপি বীরমুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার। এসময় বিপুল করতালির মাধ্যমে কাউন্সিলর ও ডেলিগেটরা কণ্ঠভোটে সর্বসম্মতি ক্রমে তাদের নির্বাচিত করেন। কমিটির বাকী নেতৃবৃন্দের নাম পরে ঘোষনা করা হবে বলে জানানো হয়।