কুমিল্লায় ৭ গ্রামের মানুষের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লায় বিদ্যুতের দাবিতে সড়কে গাছ ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করেছে জেলার দুই উপজেলার ৭টি গ্রামের মানুষ। এতে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ে বিভিন্ন যানবাহনের যাত্রী ও জনসাধারণকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়।

মঙ্গলবার দুপুরে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর বাসস্টেশন এলাকায় আশপাশের বিভিন্ন গ্রামের ভুক্তভোগী জনগণ নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে এ কর্মসূচি পালন করে।

জানা যায়, জেলার ব্রাহ্মণপাড়া ও মুরাদনগর উপজেলার মাধবপুর, জানঘর, ডালপাড়, ইষ্টগ্রাম, কোরবানপুর, কান্দুঘর, রাজাবাড়ী গ্রামের বাসিন্দারা গত ৩ দিন যাবৎ বিদ্যুৎ পাচ্ছেন না। রমজান মাসে এ দুর্ভোগ এলাকাবাসীসহ ব্যবসায়ীরা সহ্য করতে না পেরে মঙ্গলবার দুপুর ২টা থেকে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণপাড়া উপজেলার মাধবপুর বাসস্টেশন এলাকায় শতশত নারী-পুরুষ ও বিভিন্ন পেশার লোকজন সড়কে গাছ ফেলে ও টায়ারে আগুন জ্বালিয়ে অবরোধ সৃষ্টি করে রাখে।

এতে মহাসড়কের দুই পাশে যাত্রীবাহী বাস, ট্রাক, মাইক্রো, সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন ধরনের কয়েকশ যানবাহন আটকা পরে। এসময় দূর-দূরান্তের রোজাদার মুসল্লী, নারী ও শিশু যাত্রীরা চরম ভোগান্তির শিকার হয়।

খবর পেয়ে ব্রাহ্মণপাড়া থানা ও মিরপুর হাইওয়ে পুলিশের কর্মকর্তারা অবরোধস্থলে যান। ব্রাহ্মণপাড়া থানা পুলিশের ওসি এসএএম শাহজাহান কবির জানান, অবরোধকারী এলাকার লোকজন ও বিদ্যুৎ বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সমঝোতা হলে তারা অবরোধ তুলে নেয়।

ব্রাহ্মণপাড়া পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম এএইচএম আরিফুল ইসলাম বলেন, ৩৩ কেবিতে সমস্যা থাকায় এবং বৈরি আবহাওয়া ও প্রচুর বৃষ্টিপাতের ফলে অনেক জায়গায় বিদ্যুতের লাইনে গাছ পরে বৈদ্যুতিক তার ছিড়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে। পল্লী বিদ্যুতের লাইনম্যানরা দিনরাত পরিশ্রম করে বিদ্যুতের পুন:সংযোগের ব্যবস্থা করেছে। বর্তমানে ওইসব এলাকায় বিদ্যুৎ পুনরায় চালু হয়েছে বলে তিনি দাবি করেন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।