কুমিল্লায় ‘রাক্ষসের’ খোঁজে রেডিও টিম (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লার আঞ্চলিক ভাষায় ‘রাক্ষসের’ (ভূত, প্রেতাত্মা, মানুষ আকৃতির ভয়ঙ্কর প্রাণী) খোঁজে কুমিল্লায় এসেছিল একটি রেডিও টিম। এ নিয়ে একটি অনুষ্ঠানও তৈরি হয়েছে। যার ভিডিও শুক্রবার রাতে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে লাইভ প্রচার করা হয়েছে। হ্যাঁ এবিসি রেডিওর সাপ্তাহিক অনুষ্ঠান ডর এর এবারের পর্ব ছিল কুমিল্লায় মানুষ আকৃতির ভয়ঙ্কর প্রাণী নিয়ে যাকে স্থানীয় ভাষায় ‘রাক্ষস’ বলা হচ্ছে। প্রচারিত পুরো ভিডিওটি এ সংবাদটির নিচে দেয়া আছে।

“সম্প্রতি এক বৃদ্ধ মারা যাবার পর গ্রামের লোকজন এমন একটা প্রানী দেখতে পাচ্ছে যা মানুষ আকৃতির কিন্তু পশুর মত মুখ!” এমন সংবাদের ভিত্তিতে ডর টিম আসে কুমিল্লার হোমনার শ্রীমদ্দি এলাকায়। তারা সেখানে এসে মানুষ আকৃতির ভয়ঙ্কর প্রাণীটি দেখেছেন এমন এক যুবকেরও সাক্ষাৎকার নেয়। তার নাম সাকিব। সে ওই রাতের ঘটনার বর্ণনা দেয় ডর টিমের কাছে এছাড়া ডর টিম কয়েকটি দুর্গম ও গহীন স্থানে ওই অজানা প্রাণীর খোঁজ করে।


উল্লেখ্য, গত ৩ আগস্ট বৃহস্পতিবার কুমিল্লা সদর উপজেলার মুরাদপুর এলাকায় ভোরে ঘুম থেকে উঠে জহিরুল ইসলাম দেখেন তার খামারের ৪ ছাগল ও ৫টি ভেড়া মৃত পড়ে আছে। এ ঘটনার বর্ননা দিতে গিয়ে জহিরুল ইসলাম বলেন ‘আমি খামারে গিয়ে দেখি মৃত ছাগল ও ভেড়াগুলোর কোনটির ঘাড়, কোনটির পা, কোনটির পেট কোন অজানা মাংসাশী প্রাণী খেয়ে ফেলেছে। তবে কোথাও এক ফোটা রক্তও পড়ে থাকতে দেখিনি অর্থাৎ রক্তসহ খেয়ে ফেলা হয়েছে।’

এ ঘটনা জানা জানি হলে ঘটনাস্থল দেখতে আসে শত শত উৎসুক জনতা। গুজব ছড়িয়ে পড়তে থাকে এটি রাক্ষসের কাজ এবং কুমিল্লায় রাক্ষস হানা দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাক্ষস নিয়ে রীতিমত হৈচৈ শুরু হয়। তবে কোন অজান প্রাণী দ্বারা মানুষের উপর আক্রমনে আহত হওয়ার কোন ঘটনা এ পর্যন্ত পাওয়া যায়নি। এছাড়া সদর উপজেলার মুরাদপুরের ওই ঘটনার দেড় মাস অতিবাহিত হলেও জেলার আর কোথাও এমন ঘটনা ঘটেনি।

এছাড়া এবিসি রেডিওর ডর টিম কুমিল্লার হোমনার কয়েকটি দুর্গম ও গহীন স্থানে গিয়েও এমন কোন প্রাণীর সন্ধান পায়নি। অনুষ্ঠানের শেষ পর্যায়ে তারা এ ধরনের ঘটনাকে গুজব অথবা কোন ছোট ঘটনাকে অতিরঞ্জিত করা হয়ে থাকতে পারে বলেও উল্লেখ করে।

ডর আর জ়ে কিবরিয়ার অনুষ্ঠান হিসেবে পরিচিত হলেও কুমিল্লার পর্বে তাকে দেখা যায়নি। কুমিল্লা পর্বের ভিডিওটি শুক্রবার রাত ১১টা ৫২ মিনিটে ডর এর অফিসিয়াল ফেসবুক পেজে লাইভ প্রচার করা হয়।

ভিডিওটি নিচে দেয়া হলঃ

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।