কুমিল্লায় ফল পুনঃমূল্যায়নে ৩০ হাজারেরও বেশি আবেদন!

নিজস্ব প্রতিবেদক ● সদ্য প্রকাশিত কুমিল্লা শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল চালেঞ্জ করে উত্তর পত্র পুনঃমূল্যায়নের জন্য ৩০ সহস্রাধিক পরীক্ষার্থী আবেদন করেছে। সর্বাধিক আবেদন করা হয়েছে গণিত ও ইংরেজি বিষয়ে।

শনিবার সন্ধ্যায় কুমিল্লার বার্তা ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম।

বোর্ড সূত্রে জানা যায়, এ বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে ১০টি শিক্ষা বোর্ডের গড় পাসের হারের দিক দিকে কুমিল্লা বোর্ডের স্থান ছিল দশম স্থানে। এ নিয়ে বোর্ড কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে চরম সমালোচনার ঝড় ওঠে। ফলাফল চ্যালেঞ্জ করে এ বছর ৩০ হাজার ২৪০ জন পরীক্ষার্থী ৬৪ হাজার ৮৮৯টি বিষয়ের উত্তর পুনঃমূল্যায়নের জন্য আবেদন করেছে।

এর মধ্যে গণিতে আবেদন করেছে ৭ হাজার ৬৭ এবং ইংরেজি বিষয়ে আবেদন করেছে ৪ হাজার ৪৫৯ জন। এই দুটি বিষয়ে ফেল করেছিল ৬০ হাজার ২৯৫ জন।

গত ৫ মে থেকে পরীক্ষার্থীরা অনলাইনে এসব আবেদন করেছিল। পুনঃনিরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ৩০ মে।

কুমিল্লা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সহিদুল ইসলাম জানান, কেউ কেউ ১ নম্বরের জন্য ফেল করায় বোর্ড কর্তৃপক্ষের সমালোচনা করছে, কিন্তু এ বিষয়টি সবার জানা দরকার প্রতিটি উত্তরপত্র ও ব্যবহারিকে আলাদাভাবে পাস করতে হয়, তাই কেউ ১ নম্বরের জন্য ফেল করলে কিংবা জিপিএ-৫ না পেলে এতে পরীক্ষকদের ১ নম্বর অনুকম্পা নম্বর দেয়ার কোনো সুযোগ নেই।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।