কুমিল্লায় ডিবি পুলিশের সাথে মাদক ব্যবসায়ীদের গুলি বিনিময়

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সাথে মাদক ব্যবসায়ীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে ডিবি পুলিশের ২ সদস্য আহত হয়েছে। এ সময় গুলিবিব্ধ অবস্থায় এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। ডিবির পৃথক ৩টি অভিযানে ১৭শ’ বোতল ফেনসিডিল ও ১ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দিবাগত গভীর রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত জেলার সদর দক্ষিণ ও আদর্শ সদর উপজেলায় উপজেলার বিভিন্ন স্থানে ডিবি পুলিশ এসব অভিযান চালায়। এ ঘটনায় বিকালে সদর দক্ষিণ ও কোতয়ালী মডেল থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে।

ডিবি পুলিশ জানায়, বুধবার দিবাগত গভীর রাতে এসআই শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবির একটি টিম জেলার সদর দক্ষিণ উপজেলার বালুতোপা- সুয়াগাজী রাস্তার নোয়াগাঁও দীঘির পাড় এলাকায় মাদক বিরোধী অভিযোন চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। অভিযানের নেতৃত্বদানকারী এসআই শাহ কামাল আকন্দ পিপিএম জানান, অভিযানের সময়  মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও আত্মরক্ষার্থে শট গান থেকে গুলি চালায়। এতে  ডিবির কনস্টেবল কামাল উদ্দিন ও সাঈদ উল্লাহ আহত হন। পরে ঘটনাস্থল থেকে ১ হাজার বোতল ফেনসিডিলসহ আহত অবস্থায় মাদক ব্যবসায়ী জসিম উদ্দিন (৪০) প্রকাশে গাদ্দার জসিমকে গ্রেফতার করা হয়। এ সময় তার অপর সহযোগীরা পালিয়ে যায়। জসিম একই উপজেলার উলুরচর গ্রামের ওহাব মিয়ার পুত্র। তাকে কুমেক হাসপাতালে এবং ডিবির আহত ২ সদস্যকে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপর দিকে গভীর রাতে ডিবির একই টিম আদর্শ সদর উপজেলার  মনাগ্রাম এলাকার থেকে ১ হাজার পিস ইয়াবা ও ৫শ’ বোতল ফেনসিডিলসহ শাহীন আলম (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। সে সদর উপজেলার  তেলিকোনা সাহাপাড়া গ্রামের মৃত নুরুল হকের পুত্র। অপর অভিযানে  বৃহস্পতিবার ভোর রাতে সদর দক্ষিন মডেল থানাধীণ বাটপাড়া  এলাকা থেকে ২শ’ বোতল ফেনসিডিলসহ মোঃ সেলিম মিয়া (৪৭) কে গ্রেফতার করা হয়। সে সদর দক্ষিণ উপজেলার মৃত আলী মিয়ার পুত্র। এ ঘটনায়  কোতয়ালী ও সদর দক্ষিণ থানায় পৃথক ৩টি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে ডিবির ওসি একেএম মঞ্জুর আলম জানান, গ্রেফতারকৃত ওই ৩ মাদক ব্যবসায়ীদের সাথে মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের সখ্যতা রয়েছে, জিজ্ঞাসাবাদে তাদের সহযোগীদের নাম জানা গেছে, তাদের গ্রেফতারে ডিবি অভিযান চালাচ্ছে।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।