কুমিল্লায় জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস পালিত

তারিকুল ইসলাম শিবলী ● কুমিল্লায় জাতীয় জ্বালানী নিরাপত্তা দিবস পালিত হয়েছে। বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিঃ এর উদ্দোগে বুধবার সকালে নগরীর শিল্পকলা একাডেমী প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের হয়ে কুমিল্লা টাউন হল প্রাঙ্গণে যেয়ে শেষ হয়। র‌্যালীর নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর আলম ও বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিঃ এর মহা ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম খান।

এসময় র‌্যালীতে আরো উপস্থিত ছিলেন মহা ব্যবস্থাপক (পিএনডি) এস এম আকবর কবির ও মহাব্যাবস্থাপক (ইএস) ইউসুফ আলী, কোম্পানি সচিব আফরোজা বেগম, অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোস্তাফিজুর রহমান পাটোয়ারী, সাধারণ সম্পাদক কাজী খালেকুজ্জামান, সিবিএ সভাপতি আবুল খায়ের সরকার, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির স্বপন, নন সিবিএ সভাপতি আবুল কাশেম, উপ-মহাব্যবস্থাপক (নিরাপত্তা) মোঃ হেলাল উদ্দিন শিকদারসহ বাখরাবাদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও গ্রাহকবৃন্দ।

র‌্যালী শেষে কুমিল্লা বীর চন্দ্রনগর মিলনায়তনে আয়োজিত এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাখরাবাদ গ্যাস ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিঃ এর মহা ব্যবস্থাপক প্রকৌশলী মোঃ রেজাউল ইসলাম খান।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর বিচক্ষনতার কারনে ১৯৭৫ সালের ৯ আগষ্ট শেলঅয়েল কোম্পানির নিকট থেকে তিতাস, হবিগঞ্জ, রশিদপুর, বাখরাবাদ ও কৈলাশটিলা এই ৫টি গ্যাস ক্ষেত্র নামমাত্র মূল্যে ক্রয়ের মাধ্যমে বাংলাদেশের ভবিষ্যত জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করেন। এরই ধারাবাহিকতায় এখনও জনস্বার্থকে অগ্রাধিকার দিয়ে দেশীয় কোম্পানিগুলো গ্যাসের উৎপাদন ও বহুমুখী ব্যবহার-সাশ্রয়ী সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করছে। এজন্য ২০১০ সাল থেকে প্রতি বছর ৯ আগষ্ট জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস পালন করা হয়।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।