কুমিল্লায় অবৈধ ২৪৯টি পাসপোর্টসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লায় ২৪৯টি অবৈধ পাসপোর্টসহ ৩ জন দালালকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ। গত সোমবার রেইসকোর্স মেসার্স গোলাম মহিউদ্দিন এন্টারপ্রাইজ থেকে আটক করে। আটককৃতরা হলো- কুমিল্লা মহানগরীর ছোটরা (নিউ ডিসি রোড জাহানারা হাউজ) এর শাহজাহান আহম্মেদের পুত্র গাজী গোলাম শাহ পরান সজল (২৬), শাসনগাছা (মধ্যমপাড়া হিন্দু বাড়ী) মৃত গোপাল চন্দ্র সরকার এর পুত্র যুবরাজ চন্দ্র সরকার (৫৪), কালিয়াজুরী (উত্তর পাড়া মজুমদার বাড়ী)র মৃত ফয়েজ মজুমদারের পুত মোঃ কিবরিয়া হোসেন মজুমদার (৫২)। এ বিষয়ে গতকাল মঙ্গলবার কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করে আটককৃতদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়- কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান চলাকালীণ সময়ে কুমিল্লা নগরীর কান্দিরপাড় এলাকায় অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা নগরীর রেইসকোর্সের মেসার্স গোলাম মহিউদ্দিন এন্টারপ্রাইজ নামীয় দোকানে বিপুল পরিমাণ পাসপোর্ট অসৎ উদ্দেশ্যে অবৈধ ভাবে হেফাজতে রয়েছে। উক্ত সংবাদ ভিত্তিতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এসআই মোঃ মুক্তুল হোসেন, এসআই টিপু রায়, এএসআই মোঃ রোকনুজ্জামান, এএসআই মোঃ টিপু সুলতান, এএসআই সৈয়দ সাইফুল ইসলাম, কং মোঃ তরিকুল ইসলাম, কং অসীম রায়সহ সঙ্গীয় ফোর্স সোমবার ভোরে ঘটনাস্থলে পৌছে ডিবি পুলিশের উপস্থিতি টের পেয়ে কৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় গাজী গোলাম শাহ পরান সজলকে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্য মতে মেসার্স গোলাম মহিউদ্দিন এন্টারপ্রাইজ নামীয় দোকান তল্লাশীকালে তার হেফাজত ও দখলে থাকা স্টীলের টেবিলের ড্রয়ারের মধ্য হতে ২০টি বান্ডিলের ১৯টি বান্ডিলে ১০টি করে মোট ১৯০টি এবং ০১টি বান্ডিলে ০৫টিসহ মোট ১৯৫টি পাসপোর্ট উদ্ধার করা হয়। এ সময় যুবরাজ চন্দ্র সরকার ও মোঃ কিবরিয়া হোসেন মজুমদারকে আটক করা হয়। এ বিষয়ে কোতয়ালী মডেল থানায় ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুরুল আলম জানান- অবৈধ কর্মকান্ডের উদ্দেশ্যে দালালরা পাসপোর্ট মজুত রাখে। পরে খবর পেয়ে ডিবি পুলিশ ২৪৯টি পাসপোর্ট উদ্ধার করতে সক্ষম হয়। এ বিষয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এসব অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।