কুমিল্লার মেয়র সাক্কুর জামিন, চার্জ শুনানি ৯ জুলাই

নিজস্ব প্রতিবেদক ● অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র বিএনপি নেতা মনিরুল হক সাক্কু বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন।

সোমবার ঢাকার ৮ নম্বর বিশেষ জজ সেলিনা বেগমের ওই আদালতে তিনি আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান। জামিন মঞ্জুর করে আগামী ০৯ জুলাই অভিযোগ (চার্জ) গঠনের শুনানির দিন ধার্য করেছেন আদালত।

মামলাটিতে চার্জশিট হওয়ার পর গত ১৮ এপ্রিল মেয়র সাক্কুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন মহানগর দায়রা জজ আদালত। গত ০৯ মে ওই আদালতে তিনি আত্মসমর্পণ করে ২৪ মে পর্যন্ত জামিন পান। গত ২৪ মেও একই আদালত তার জামিন মঞ্জুর করে মামলাটি ৮ নম্বর বিশেষ জজ আদালতে বিচারের জন্য বদলি করেন।

২০০৮ সালের ০৭ জানুয়ারি অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের দায়ে রাজধানীর রমনা থানায় মামলাটি করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

গত বছরের ০৪ ফেব্রুয়ারি একই তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে মেয়র সাক্কুর বিরুদ্ধে ৪ কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

মামলায় সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিন আসামি থাকলেও তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে অব্যাহাতি দেওয়া হয়।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।