কুমিল্লার জসিম দেশের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত

নাঙ্গলকোট প্রতিনিধি ● নাঙ্গলকোটের কৃতি সন্তান ফখরুল ইসলাম জসিম দেশের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছেন। গত ১৪ জুলাই প্রধানমন্ত্রী কার্যালয় কর্তৃক পরিচালিত জনপ্রিয় ওয়েব পোর্টল (এটুআই) শিক্ষক বাতায়ন তাঁকে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা মনোনীত করে। ফখরুল নাঙ্গলকোট উপজেলার চান্দপুর গ্রামের এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন।

তিনি দৌলতগঞ্জ কামিল মাদ্রাসার অধ্যক্ষ আ.ন.ম তাজুল ইসলাম এর ছোট ভাই।  ফখরুল বর্তমানে নাঙ্গলকোট উপজেলার ১০ নং বড় সাঙ্গিশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি  শিক্ষক বাতায়নে নতুন নতুন কন্টেন্ট তৈরি করে ব্যাপক পরিচিতি লাভ করেন। নাঙ্গলকোট থেকে তিনি প্রথম সেরা কন্টেন্ট নির্বাচিত হয়েছেন।

ফখরুল ইসলাম জসিম জানান, প্রধানমন্ত্রী কার্যালয় কর্তৃক পরিচালিত জনপ্রিয় ওয়েব পোর্টল শিক্ষক বাতায়ন হলো শিক্ষকদের জন্য এক স্বপ্নের পৃথিবী। আমি আপনাদের দোয়া ও ভালবাসায় প্রধানমন্ত্রী কার্যালয় কর্তৃক পরিচালিত জনপ্রিয় ওয়েব পোর্টলে শিক্ষক বাতায়নে সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছি। আপনাদের সহযোগিতা পেলে ভবিষ্যতে আরো অনেক দূর এগিয়ে যেতে পারবো।

প্রসঙ্গত: প্রধানমন্ত্রী কার্যালয় কর্তৃক পরিচালিত শিক্ষক বাতায়ন একটি জনপ্রিয় ওয়েব পোর্টল (এ টু আই)। স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষকরা এখানে প্রতি দিন হাজার হাজার কন্টেন্ট আপলোড দেন। এখান থেকে শিক্ষকরা তাদের প্রয়োজনীয় কন্টেন্ট ডাউনলোড করে তাদের মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনা করেন। এই কর্মের স্বীকৃতি স্বরুপ প্রতিপ্তাহে সারা দেশে তিনজনকে সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচন করা হয়। এই সপ্তাহে জসিম ছাড়া অন্য দুইজন কন্টেন্ট নির্মাতা হলেন নাসির উদ্দিন, মাহফুজ আলম।