কুবির পরিবহনে যুক্ত হলো নতুন বাস

নাহিদ ইকবাল ● কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) এর পরিবহন দপ্তরে নতুন আরও একটি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস সংযুক্ত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে বাসটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আশরাফ।

নতুন চালু হওয়া বাসটি বিশ্ববিদ্যালয়ের সিনিয়র কর্মকর্তাদের জন্য বিশ্ববিদ্যালয়-কান্দিরপাড় রুটে চলাচল করবে। এ নিয়ে কর্মকর্তাদের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস সংখ্যা হলো ২টি। এতে করে নিজেদের বিশ্ববিদ্যালয়ে যাতায়াতের দুর্ভোগ দূর হবে বলে মনে করছেন কর্মকর্তারা।

এদিকে, প্রায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহনের জন্য একটি গ্যারেজ নির্মাণ করা হচ্ছে। ব্যবসায় শিক্ষা অনুষদ সংলগ্ন নীচু যায়গায় এর নির্মাণ কাজ অব্যাহত আছে।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন কমিটির আহ্বায়ক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন এ তথ্য জানান। এছাড়াও শিক্ষার্থীদের বাস-সুবিধার বিষয়ে তিনি জানান, ‘চলতি অর্থবছরে আরও দুটি বাস যুক্ত হবে পরিবহন সেক্টরে যেগুলো শিক্ষার্থীদের ব্যবহারের জন্যই দেওয়া হবে।’

বাস উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার; বিশ্ববিদ্যালয় পরিবহন কমিটির সদস্যবৃন্দ, বাস ক্রয় কমিটির সদস্যবৃন্দ; বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।