কুবিতে সাংবাদিক লাঞ্ছনার দায়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক ● কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল সুজনকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। সেই সঙ্গে অপর দুই কর্মীকে কেন ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হবে না এই মর্মে কারণ দর্শাতে বলেছে কেন্দ্র।

শনিবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির সূত্রে বিষয়সমূহ জানা যায়।

বিজ্ঞপ্তির সূত্রে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ৫ম ব্যাচের শিক্ষার্থী সুজনকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। সেই সঙ্গে অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ও ৭ম ব্যাচের শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ ও দীন ইসলাম লিখনকে ছাত্রলীগ থেকে কেন বহিষ্কার করা হবে না সেই মর্মে জবাব দিতে ৩৬ সময় বেঁধে দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এ দিকে  রবিবার লাঞ্ছনার শিকার হওয়া সাংবাদিক লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

উল্লেখ্য, গত শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে ছাত্রলীগের মধ্যাহ্ন ভোজনের আমন্ত্রণে কোন কারণ ছাড়াই ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল সুজন এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে তাদের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগ কর্মী শাহাদাত হোসেন সৌরভ ও দ্বীন ইসলাম লিখন।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।