‘উন্নত এবং দারিদ্র মুক্ত কুমিল্লা গঠনে কাজ করতে চাই’ —নাফিসা কামাল

নিজস্ব প্রতিবেদক ● কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারপার্সন নাফিসা কামাল বলেছেন, ‘কুমিল্লা মেয়ে হিসেবে এবং একজন মুসলমান হিসেবে আমার দায়িত্ব কুমিল্লার দরিদ্র মানুষের জন্য কিছু করা। ছোটবেলা থেকে আমাকে আমার মা বাবা এ শিক্ষাই দিয়েছেন। তাই আমরা প্রাথমিক ভাবে তিনশ পরিবারকে স্বাবলম্বী করার দায়িত্ব নিয়েছি। আপনাদের মাধ্যমেই আগামীতে এ সংখ্যা আরও বাড়বে। আমরা উন্নত এবং দারিদ্র মুক্ত কুমিল্লা গঠনে কাজ করতে চাই।’

শনিবার বিকালে নবগঠিত লালমাই উপজেলার বাঘমারায় সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট এর উদ্যোগে লোটাস কামাল ফাউন্ডেশন এর সহযোগিতায় জীবিকা ভিক্টোরিয়ান্স প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অসহায় ও দরিদ্র তিনশ পরিবারের মাঝে ১০ হাজার টাকা করে চেক হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রী লোটাস কামালের বড় মেয়ে কাশফি কামাল, সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্ট এর নির্বাহী কর্মকর্তা ও সাবেক সচিব ড. মোঃ আইয়ুব মিয়া।

জীবিকা ভিক্টোরিয়ান্স প্রকল্পের প্রধান সমন্বয়ক মোঃ মনির হোসেন সুমন জানান, এ প্রকল্পের মাধ্যমে টেকসই কর্মসংস্থান ও আয় বৃদ্ধি, শিক্ষা ও সক্ষমতা উন্নয়ন, স্বাস্থ্যসেবা ও পুষ্টি উন্নয়ন এবং মানবিক সহায়তা ও দুর্যোগ প্রশমনে তিনশ পরিবারকে পাঁচ বছর ব্যাপী সার্বিক সহায়তার মাধ্যমে স্বাবলম্বী করা হবে।

error: দুঃখিত কুমিল্লার বার্তার কোন কনটেন্ট কপি করা যায় না।