Amader Laksham logo
আজ শুক্রবার, ২৯ মে ২০১৫
শিরোনামঃ

চান্দিনায় আউশ ধান চাষে ব্যস্ত কৃষকরা...

নাঙ্গলকোটে বিএনপি\'র ৫ শতাধিক নেতাকর্মীর আ.লীগে যোগদান ...

‘২০২১ সালের আগেই মধ্যম আয়ের দেশ হবে বাংলাদেশ’...

লাকসামে দু’গ্রুপের রক্তক্ষয়ী সংর্ঘষে আহত- ১২...

বরুড়ায় এফপিএবি’র আয়োজনে হেলথ ক্যাম্প...

বুড়িচংয়ে ভর্তি কোচিং এর উদ্বোধনী ক্লাসের শুভ উদ্বোধন...

ব্রাহ্মণপাড়ায় ইংরেজী শিক্ষা কার্যক্রম শুরু...

মনোহরগঞ্জে আওয়ামীলীগে যোগদান

ধর্ষণ মামলায় খোরশেদ আলম ও আইনজীবীর বিরুদ্ধে চার্জশিট...

রিয়াদে তিতাস থানা বিএনপি কমিটির অভিষেক...

কুমিল্লায় এপ্রিল মাসে ১০ খুন; মাদক আইনে মামলা ১৭২টি...

কুমিল্লা সফরে প্রধানমন্ত্রীর সন্তোষ প্রকাশ...

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নতুন দুটি বিভাগ...

শালবনের কফিনে শেষ পেরেক

রেল হবে দেশের একমাত্র সাশ্রয়ী বাহন- রেলমন্ত্রী...

কুমিল্লায় নিরাপদ মাতৃত্ব দিবস পালিত...

দেবীদ্বারে বাল্য বিবাহ ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে কর্মশালা...

কুমিল্লায় জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত

11c5pcggcccতাপস চন্দ্র সরকার: সারাদেশের ন্যায় কুমিল্লায়ও বিপুল উৎসাহউদ্দীপনার মধ্যদিয়ে দ্বিতীয় বারের মত সোমবার কুমিল্লা মহেশাঙ্গণ প্রাঙ্গণে কুমিল্লা ওঁ কার ব্রাহ্মণ সমাজ উন্নয়ন সমিতি’র আয়োজনে শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

এ বছর মহেশাঙ্গণে প্রজ্ঞা চক্রবর্ত্তী (৯) কে তৃতীয় বারের মত মাতৃরূপে পূজা করা হয়। জানা যায়- প্রজ্ঞা চক্রবর্ত্তীর নতুন নাম রাখা হয় অপরাজিতা। তাঁর পিতা তপন চক্রবর্ত্তী ও মাতা পূরবী চক্রবর্ত্তী দু’জনই অবসর প্রাপ্ত শিক্ষক। প্রজ্ঞা চক্রবর্ত্তী কুমিল্লা মহানগরীর অভয় আশ্রম গান্ধি মেমোরিয়েল শিশু শিক্ষা নিকেতনের ৩য় শ্রেণীর ছাত্রী। তাঁকে কুমিল্লা অভয় আশ্রমে দূর্গা পূজা উপলক্ষ্যে অষ্টমী তিথিতে প্রথমে মাতৃরূপে পূজা করা হয় এবং পরবর্তীতে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায়ও তাঁকে মাতৃরূপে পূজা করা হয়। ওই অনুষ্ঠানে শত শত ভক্ত ও পূজারী এবং হাজারো দর্শণ্যার্থীর উপস্থিতি মিলন মেলায় রূপ নেয় কুমিল্লা মহেশাঙ্গণ। এ সময় উপস্থিত ছিলেন- মহেশাঙ্গণ লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের সাধারণ সম্পাদক হারাধন ভৌমিক, লোকনাথ যুব সেবা সংঘের সভাপতি অঞ্জন দে, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্ত্তী, সাবেক সভাপতি বরুণ চক্রবর্ত্তী, সাবেক সভাপতি সেন্টু শীল অভি, সাবেক সভাপতি ডি. কে নাগ কানাই, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার প্রচার সম্পাদক সাংবাদিক তাপস চন্দ্র সরকার সহ  হাজারো ভক্ত, পূজারী ও দর্শণ্যার্থী।

 

এদিকে একইদিন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ লক্ষ্মীপুর উল্টরপাড়া ঠাকুরবাড়ীতেও শ্রী শ্রী জগদ্ধাত্রী/দূর্গাপূজা অনুষ্ঠিত হয়। এতে পুরোহিত্য করেন- কানাইলাল চক্রবর্ত্তী ও জীবন চক্রবর্ত্তী।

Share