Amader Laksham logo
আজ বুধবার, ৪ মার্চ ২০১৫
শিরোনামঃ

ভিডিও: কেন কুমিল্লা বিভাগ চাই

লাকসামের আনছারিয়া কমপ্লেক্সের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত...

ওয়েব সাইট উন্নয়নের কাজ চলছে

ওয়েব সাইট উন্নয়নের কাজ চলছে

ওয়েব সাইট উন্নয়নের কাজ চলছে

ওয়েব সাইট উন্নয়নের কাজ চলছে

লাকসামে সেফটি ট্যাংকি বিস্ফোরণে দুই শ্রমিকের মৃত্যু...

কুমিল্লায় এক লাখ পিস ইয়াবা উদ্ধার...

মনোহরগঞ্জে প্রবাসী যুবকের রহস্যজনক মৃত্যু...

লাকসামে সেফটি ট্যাংকি বিস্ফোরণে ৫ জন গুরুতর আহত...

২০১৯ সালের আগে কোনো নির্বাচন নয় -নাসিম...

চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ শিবিরের সভাপতি নিহত...

কুবিতে বঙ্গবন্ধু পরিষদের নতুন কমিটির কার্যক্রম শুরু...

খেলার মাঠ পেল কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা...

দুটি লাশ ফেলার ক্ষমতা পুলিশের আছে: ডিআইজি শফিকুল...

খুন করে ক্ষমতায় যাবেন? শেইম শেইম -র‍্যাব প্রধান...

রিভলবার পেট্রোল বোমাসহ গুলিবিদ্ধ অবস্থায় আটক চার শিবির কর্মী...

কুমিল্লায় জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত

11c5pcggcccতাপস চন্দ্র সরকার: সারাদেশের ন্যায় কুমিল্লায়ও বিপুল উৎসাহউদ্দীপনার মধ্যদিয়ে দ্বিতীয় বারের মত সোমবার কুমিল্লা মহেশাঙ্গণ প্রাঙ্গণে কুমিল্লা ওঁ কার ব্রাহ্মণ সমাজ উন্নয়ন সমিতি’র আয়োজনে শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

এ বছর মহেশাঙ্গণে প্রজ্ঞা চক্রবর্ত্তী (৯) কে তৃতীয় বারের মত মাতৃরূপে পূজা করা হয়। জানা যায়- প্রজ্ঞা চক্রবর্ত্তীর নতুন নাম রাখা হয় অপরাজিতা। তাঁর পিতা তপন চক্রবর্ত্তী ও মাতা পূরবী চক্রবর্ত্তী দু’জনই অবসর প্রাপ্ত শিক্ষক। প্রজ্ঞা চক্রবর্ত্তী কুমিল্লা মহানগরীর অভয় আশ্রম গান্ধি মেমোরিয়েল শিশু শিক্ষা নিকেতনের ৩য় শ্রেণীর ছাত্রী। তাঁকে কুমিল্লা অভয় আশ্রমে দূর্গা পূজা উপলক্ষ্যে অষ্টমী তিথিতে প্রথমে মাতৃরূপে পূজা করা হয় এবং পরবর্তীতে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায়ও তাঁকে মাতৃরূপে পূজা করা হয়। ওই অনুষ্ঠানে শত শত ভক্ত ও পূজারী এবং হাজারো দর্শণ্যার্থীর উপস্থিতি মিলন মেলায় রূপ নেয় কুমিল্লা মহেশাঙ্গণ। এ সময় উপস্থিত ছিলেন- মহেশাঙ্গণ লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের সাধারণ সম্পাদক হারাধন ভৌমিক, লোকনাথ যুব সেবা সংঘের সভাপতি অঞ্জন দে, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্ত্তী, সাবেক সভাপতি বরুণ চক্রবর্ত্তী, সাবেক সভাপতি সেন্টু শীল অভি, সাবেক সভাপতি ডি. কে নাগ কানাই, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার প্রচার সম্পাদক সাংবাদিক তাপস চন্দ্র সরকার সহ  হাজারো ভক্ত, পূজারী ও দর্শণ্যার্থী।

 

এদিকে একইদিন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ লক্ষ্মীপুর উল্টরপাড়া ঠাকুরবাড়ীতেও শ্রী শ্রী জগদ্ধাত্রী/দূর্গাপূজা অনুষ্ঠিত হয়। এতে পুরোহিত্য করেন- কানাইলাল চক্রবর্ত্তী ও জীবন চক্রবর্ত্তী।

Share