বছর ঘুরে আবার এল খুশির ঐ ঈদ। কুমিল্লার বার্তা ডটকমের পক্ষ থেকে আমাদের প্রিয় পাঠক, লেখক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীসহ সবাইকে জানাই পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা-অভিনন্দন। ঈদ মোবারক
Amader Laksham logo
আজ বুধবার, ৩০ জুলাই ২০১৪
শিরোনামঃ

দাউদকান্দিতে দুটি প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে নিহত ১...

দাউদকান্দি উপজেলা চেয়ারম্যানের গাড়ি নিয়ে ডাকাতি...

লাকসামে জামিনে বের হয়ে ছিনতাইকারীদের হামলা...

কুমিল্লায় ঈদের প্রধান জামাতে হাজার মুসল্লির ঢল...

ঈদ হোক সবার জন্য আনন্দ ও সৌহার্দ্যের...

যানজট মুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক...

আখতার হামিদ খান ও বার্ড

তিতাসে দু’গ্রুপের সংর্ঘষ; রাস্তা অবরোধ...

হোমনার টুপি বিশ্বে সমাদৃত

ঈদের কেনাকাটায় বুড়িচংয়ের মার্কেটগুলোতে উপচে পড়া ভিড়...

মোবাইলে চাঁদাবাজি; প্রতারিত হচ্ছেন সরল বিশ্বাসের নারী-পুরুষ...

বিয়ে যার ব্যবসা!

দাউদকান্দিতে গাড়ি চাপায় পথচারী নিহত...

চান্দিনায় সড়ক দুর্ঘটনায় নিহত তিন...

মনোহরগঞ্জে ইউ’পি চেয়ারম্যান ও বিএনপি নেতা গ্রেপ্তার ...

কুমিল্লায় স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত...

প্রবাসীদের সম্মানে এমপি বাহারের ইফতার...

কুমিল্লায় জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত

11c5pcggcccতাপস চন্দ্র সরকার: সারাদেশের ন্যায় কুমিল্লায়ও বিপুল উৎসাহউদ্দীপনার মধ্যদিয়ে দ্বিতীয় বারের মত সোমবার কুমিল্লা মহেশাঙ্গণ প্রাঙ্গণে কুমিল্লা ওঁ কার ব্রাহ্মণ সমাজ উন্নয়ন সমিতি’র আয়োজনে শ্রী শ্রী জগদ্ধাত্রী পূজা ও কুমারী পূজা অনুষ্ঠিত হয়।

এ বছর মহেশাঙ্গণে প্রজ্ঞা চক্রবর্ত্তী (৯) কে তৃতীয় বারের মত মাতৃরূপে পূজা করা হয়। জানা যায়- প্রজ্ঞা চক্রবর্ত্তীর নতুন নাম রাখা হয় অপরাজিতা। তাঁর পিতা তপন চক্রবর্ত্তী ও মাতা পূরবী চক্রবর্ত্তী দু’জনই অবসর প্রাপ্ত শিক্ষক। প্রজ্ঞা চক্রবর্ত্তী কুমিল্লা মহানগরীর অভয় আশ্রম গান্ধি মেমোরিয়েল শিশু শিক্ষা নিকেতনের ৩য় শ্রেণীর ছাত্রী। তাঁকে কুমিল্লা অভয় আশ্রমে দূর্গা পূজা উপলক্ষ্যে অষ্টমী তিথিতে প্রথমে মাতৃরূপে পূজা করা হয় এবং পরবর্তীতে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায়ও তাঁকে মাতৃরূপে পূজা করা হয়। ওই অনুষ্ঠানে শত শত ভক্ত ও পূজারী এবং হাজারো দর্শণ্যার্থীর উপস্থিতি মিলন মেলায় রূপ নেয় কুমিল্লা মহেশাঙ্গণ। এ সময় উপস্থিত ছিলেন- মহেশাঙ্গণ লোকনাথ স্মৃতি তর্পণ সংঘের সাধারণ সম্পাদক হারাধন ভৌমিক, লোকনাথ যুব সেবা সংঘের সভাপতি অঞ্জন দে, সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্ত্তী, সাবেক সভাপতি বরুণ চক্রবর্ত্তী, সাবেক সভাপতি সেন্টু শীল অভি, সাবেক সভাপতি ডি. কে নাগ কানাই, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল্লা জেলা শাখার প্রচার সম্পাদক সাংবাদিক তাপস চন্দ্র সরকার সহ  হাজারো ভক্ত, পূজারী ও দর্শণ্যার্থী।

 

এদিকে একইদিন কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ লক্ষ্মীপুর উল্টরপাড়া ঠাকুরবাড়ীতেও শ্রী শ্রী জগদ্ধাত্রী/দূর্গাপূজা অনুষ্ঠিত হয়। এতে পুরোহিত্য করেন- কানাইলাল চক্রবর্ত্তী ও জীবন চক্রবর্ত্তী।

Share