কুমিল্লায় সাড়ে আট লক্ষাধিক টাকার কাঠসহ আটক ৩

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লার চান্দিনায় কাভাট ভ্যানভর্তী সাড়ে আট লক্ষাধিক টাকার মূল্যের সেগুন কাঠ পাঁচার কালে চালকসহ তিনজনকে আটক করা হয়েছে। বুধবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার পালকি সিনামা হলের সামনে থেকে তাদেরকে আটক করে কুমিল্লা জেলা সামাজিক বন বিভাগ। বৃহস্পতিবার আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন, মোঃ খোকন (৩১) চট্টগ্রাম বহদ্দারহাট উপজেলার বদি আলমানি শোলক বহর গ্রামের নূরুল ইসলামের ছেলে, কাভাট ভ্যান চালক মঞ্জুর আলম (২১) ভোলা শিবপুর উপজেলার মধ্য বতনপুর গ্রামের খোরশেদ আলমের ছেলে এবং সহযোগী মোঃ ফয়েজ উল্লাহ (২১) ভোলা বোরহান উদ্দিন উপজেলার টবঘী গ্রামের ফারুক মিয়ার ছেলে।

কুমিল্লা জেলা সামাজিক বন বিভাগের কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান জানান, কাভাট ভ্যানবর্তী সাড়ে আট লক্ষাধিক টাকার মূল্যের সেগুন কাঠ পাঁচার কালে গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে কুমিল্লার চান্দিনা থেকে আটক করা হয়েছে। কাঠগুলো অবৈধ ভাবে চট্টগ্রাম থেকে ঢাকায় পাঁচার করছিল।

কাভাট ভ্যানবর্তী কাঠের পরিমাণ ৪৩৬ টুকরো ৫৮৩.২১ ঘনফুট। যার বাজার মূল্য ৮ লক্ষ ৭৪ হাজার ৮১৫ টাকা। এব্যাপারে কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজেস্ট্রেট বন আদালতে একটি মামলা করা হয়েছে।

কুমিল্লা জেলা সামাজিক বন বিভাগের কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান নেতৃত্বে অভিযানে সহযোগি ছিলেন, বন বিভাগের কর্মকর্তা হাফেজ আহম্মেদ, দীলিপ কুমার দাস, এ কে এম লুৎফল্লাহ, আবদুল গফুর ও মো আহছানুজ্জামান।