যুবকদের সৎ হতে হবে —পরিকল্পনা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ● যুবকদের উদ্দেশ্য করে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, তোমরাই আগামী দিনের সম্পদ। আর ক্ষমতায় থাকতে হলে দুর্নীতিসহ কোনো অসৎ কাজ করতে পারবে না। দেশকে এগিয়ে নিতে হবে, মানুষেকে ভালোবেসে জাতি হিসেবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে হবে। শনিবার সন্ধ্যায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার এ আর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী যুবলীগের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, শিক্ষকদের প্রতি আমার অনুরোধ, আগামী বছরের মধ্যে এ উপজেলার প্রতিটি স্কুলের একজন করে শিক্ষার্থীকে ঢাকায় গণিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পাঠাতে হবে। যে স্কুল থেকে কোনো শিক্ষার্থী ঢাকায় ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেনা ওই বিদ্যালয়ের শিক্ষককে জনতার মঞ্চে জবাবদিহিতা করতে হবে। এখন থেকে আপনারা ছাত্র-ছাত্রীদের আরও ভালো করে পড়াবেন।

অনুষ্ঠানে পৌর মেয়র ও যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রফিকুল হোসেন, সদস্য সচিব অধ্যক্ষ আবু ইউছুফ, অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, চেয়ারম্যান আবু তাহের, আবুল খায়ের আবু, যুবলীগ নেতা তৌহিদুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুর রেজ্জাক সুমন, সাধারণ সম্পাদক ওমর ফারুক মামুন প্রমুখ।

অনুষ্ঠান শেষে মন্ত্রী ২৩২টি গ্রামের ১১ হাজার ১৮০টি পরিবারের মধ্যে ১৯৩ কিলোমিটার বিদ্যুৎ লাইনের উদ্বোধন করেন।