কুমিল্লায় জামিন পেয়েও মুক্ত হচ্ছেনা বিএনপির ৩০ নেতা

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লায় কারাবন্দী বিএনপির ৩০ নেতাকর্মীকে জামিনের পর সবাইকে কারাগারে শ্যোন এরেস্ট করা হয়েছে। রবিবার কুমিল্লার আদালত নাশকতা মামলায় তাদের জামিন মঞ্জুর করার পর তাদেরকে কারাগারে শ্যোন এরেস্ট দেখানো হয়। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাদণ্ড দেয়ার পর প্রতিবাদ কর্মসূচি থেকে কুমিল্লা বিএনপির এসব নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

আদালত সূত্র জানায়, কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দী দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি ফজলুল হক ফজলু, জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, ছাত্রদল নেতা রিয়াজ উদ্দিন রিয়াজসহ ৩১ নেতাকর্মীর জন্য রবিবার আদালতে জামিনের আবেদন করা হয়। নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো এসব নেতাকর্মীর জামিন আবেদন মঞ্জুর করেন আদালত।

কিন্তু ফজলুল হক ফজলু ছাড়া কারাবন্দী ৩০ নেতাকর্মীকে অপর একটি মামলায় জেলখানায় শ্যোন এরেস্ট দেখানো হয়। ফজলুল হক ফজলু সোমবার কারামুক্তি পেতে পারেন বলে জানা গেছে।

আদালত থেকে জামিন পেলেও নেতকর্মীদের পুনরায় নতুন মামলায় আটকের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন। তিনি প্রশাসনকে নিরপেক্ষ ভুমিকা পালনের ও নেতাকর্মীদের হয়রানী না করার আহবান জানান।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে সোমবার সকালে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জেলা নেতৃবৃন্দ।