উন্নত জাতি গঠনে সু-শিক্ষার বিকল্প নেই -তাজুল ইসলাম এমপি

আরিফুর রহমান স্বপন ● বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও লাকসাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. তাজুল ইসলাম বলেছেন পৃথিবীতে মেধাবী হয়ে কেউ জন্মায় না। জ্ঞান অর্জনের মাধ্যমেই তাকে মেধাবী হয়ে উঠতে হয় এবং মেধার বিকাশ তার কর্মের মাধ্যমেই প্রকাশ পায়।

মানহীন ডিগ্রীধারী শিক্ষার্থীরা জাতির উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রতিবন্ধক। তাই উন্নত জাতি গঠনে সু-শিক্ষার বিকল্প নেই। জাতির ভবিষ্যত বিনির্মাণে মানসম্মত শিক্ষিত সমাজ গড়ে তুলতে হবে। শনিবার বিকেলে লাকসাম উপজেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রাথমিক বিদ্যালয় শিক্ষকদের সাথে মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এমপি তাজুল ইসলাম আরও বলেন শিক্ষকরাই মানুষ গড়ার কারিগর। কমলমতি শিক্ষার্থীদেরকে পরিপক্ক মানুষ হিসাবে তারাই গড়ে তোলেন। শিক্ষার্থীদের জীবনের লক্ষ্য স্থির করে শিক্ষার বিস্তার ঘটাতে হবে। মানহীন শিক্ষা সমাজ ও রাষ্ট্রের জন্য অভিশাপ। গুনগত মানসম্পন্ন শিক্ষা কখনো দেশ ও জাতির উন্নয়নের জন্য প্রতিবন্ধক হতে পারে না।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হকের সভাপতিত্বে এবং উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ ইব্রাহিম খলিল মজুমদারের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম আজাদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুছ ভূঁইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, জেলা পরিষদ সদস্য আবদুল কাইয়ুম চৌধুরী, এডভোকেট তানজিমা আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পশ্চিমগাঁও মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শম্পা রানী সাহা, কান্দিরপাড় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুন্নাহার, এলাইচ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহজাহান, গাজীমুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম মজুমদার, নূরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ সিনহা, আতাকরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল লতিফ, চিকুনিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতিকুর রহমান, দৌলতগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আমির হোসেন।