কুমিল্লা দক্ষিণ জেলা যুবদল সভাপতিসহ গ্রেফতার ৮ (ভিডিও)

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিমসহ ৪ জন যুবদল ও ছাত্রদল নেতাকর্মীকে গ্রেফতার করেছে কুমিল্লা কোতয়ালী মডেল থানা পুলিশ। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ৫ বছরের সাজা ও কারাগারে নেওয়ার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার দুপুরে প্রতিবাদ মিছিল করার সময় মিছিল থেকে তাদের গ্রেফতার করা হয়।

সূত্র জানায়, দুপুর পৌনে ১টার দিকে কুমিল্লা নগরীর নজরুল এভিনিউস্থ ট্রমা হাসপাতালের সামনে থেকে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত মিছিলটি শুরু হয়।

মিছিলটি রানীর বাজার দিকে এগিয়ে আসার সময় রামকৃঞ্চ মন্দিরের সামনে এসে পৌঁছলে পুলিশ এসে ধাওয়া করলে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়।

এ সময় পুলিশ দক্ষিণ জেলা যুবদলের সভাপতি ভিপি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম, ছাত্রদল নেতা রিয়াজ উদ্দিন রিয়াজসহ চারজন যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীকে গ্রেফতার করে।

এ বিষয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আবু সালাম মিয়া জানান, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ওয়াসিমসহ অন্যদের গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে দেবিদ্বারের পোনরায় হংকং বিএনপির সভাপতি এএফএম তারেক মুন্সির নেতৃত্বে মিছিল করার প্রস্ততি কালে পুলিশ তারেক মুন্সীসহ ৪ নেতাকর্মীতে আটক করে।

আটককৃত অন্যান্যরা হলো কুমিল্লা উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি ইমরান হাসান (৩৫), ছাত্রদল কর্মী মোঃ আল আমিন হোসেন আমানত ও দেবিদ্বার উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ জামান।