কুমিল্লা বিসিকে ভয়াবহ অগ্নিকান্ড

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লা বিসিক শিল্প এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত রাত ১২টায় ফরিদ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফাইবারের কাঁচমালের গুদামে এ আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কয়েক কোটি টাকার ক্ষয় ক্ষতি হয়েছে বলে মালিক পক্ষের দাবি।

ঘটনাস্থলে উপস্থিত ফরিদ গ্রুপের কর্মকচারি ও শ্রমিকরা জানায়, ফরিদ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফরিদ ফাইবারের কাঁচামালের গুদামে রাত ১২টায় হঠাৎ অগ্নিকান্ড ঘটে । এ সময় ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস কয়েকটি গাড়ি ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে । এসময় সুতা ও ম্যাট তৈরীর কাঁচামালের গুদামে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহতার সৃষ্টি হয়।

কুমিল্লা সিভিল ডিফেন্স’র স্টেশন অফিসার ইয়াহিয়া জানান, বিসিক শিল্প এলাকার ফরিদ গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান ফাইবারের কাঁচমালের গুদামে রাত ১২টায় অগ্নি কান্ডের সৃষ্টি হয় । খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় । আগুন সুতা ও ম্যাট তৈরীর কাঁচামালের গুদামে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহতার সৃষ্টি হয়।

এ সময় কুমিল্লা ইপিজেড ও চৌয়ারা ফায়ার স্টেশন আরো দুটি ইউনিট এক যোগে কাজ করে রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

অগ্নি কান্ডের কারণ হিসেবে আমরা প্রাথমিক ধারণা করছি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সুত্র পাত হতে পারে। তদন্ত শেষে অগ্নিকান্ডের কারণ ও ক্ষয় ক্ষতি পরিমান জানাযাবে।