চৌদ্দগ্রামকে নাশকতা মুক্ত রাখতে সোচ্চার আ’লীগ

কুমিল্লার বার্তা ডেস্ক ● বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বৃহস্পতিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় যে কোন ধরনের নাশকতা ঠেকাতে প্রশাসনের পাশাপাশি প্রস্তুত রয়েছে আ’লীগ ও অঙ্গ সংগঠন সমূহের নেতাকর্মীরা। এর আগে বুধবার বিকেল থেকেই মহাসড়কে দূর-পাল্লার যাত্রীবাহী বাসহ যানবাহন চলাচল কমে যায়। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে ছিল পুলিশের কড়াকড়ি অবস্থান।

একসময় জামায়াত-শিবিরের ঘাটি হিসেবে পরিচিত ছিল চৌদ্দগ্রাম। যে কোন ইস্যুতে জামায়াত-শিবির চৌদ্দগ্রামে নাশকতা সৃষ্টি করত। কিন্তু রেলমন্ত্রী মুজিবুল হক এমপির নেতৃত্বে চৌদ্দগ্রাম থেকে এসব নাশকতা সৃষ্টিকারিরা নির্মূল হয়েছে।

উপজেলা আ’লীগ সূত্রে জানা গেছে, মুজিবুল হক এমপির নির্দেশে বৃহস্পতিবার সকাল থেকে আ’লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা নাশকতা ঠেকাতে চৌদ্দগ্রাম বাজারে অবস্থান নেয়। খালেদার রায়ের পর বৃহস্পতিবার দুপুরে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র মিজানুর রহমানের নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা কৃষকলীগ নেতা মমিনুর রহমান ফটিক, উপজেলা আ’লীগ নেতা জিএম মীর হোসেন, ইদ্রিস মিয়াজী, পৌর যুবলীগ সভাপতি আবদুল হক, কাউন্সিলর আলহাজ্ব নজরুল ইসলাম কামাল, কাজী বাবুল, সাইফুল ইসলাম শাহীন, উপজেলা শ্রমিকলীগ নেতা জামাল পাটোয়ারী, যুবলীগ নেতা মোতাহের হোসেন ঝুমন, মাসুম বাধল ভুঁইয়াসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। পরে যুবলীগের কর্মীরা মোটর সাইকেল বহর নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে টহল দেয়।

এর আগে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক আকতার হোসেন পাটোয়ারী, সাবেক কমিশনার এনাম পাটোয়ারী ও উপজেলা যুবলীগ নেতা মাহবুবুল হক মোল্লার নেতৃত্বে মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর যুবলীগ সেক্রেটারী বদিউল আলম পাটোয়ারী, কাউন্সিলর সাইফুল ইসলাম পাটোয়ারী, যুবলীগ নেতা সামছুল হক, শামীম খাঁ, তুষার পাটোয়ারীসহ নেতৃবৃন্দ। পরে মিছিলটি চৌদ্দগ্রাম এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা যুবলীগের কর্মসূচিতে যোগ দেয়। এছাড়া উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদারের নেতৃত্বে যুবলীগের এক বিশাল মিছিল অনুষ্ঠিত হয়।