কুমিল্লায় ৫ শিক্ষককে অব্যাহতি, পরীক্ষার্থী বহিষ্কার

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লার চান্দিনায় এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ে নানা অনিয়মের কারণে পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি ও এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। সোমবার (৫ ফেব্রুয়ারি) উপজেলার চান্দিনা পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও চান্দিনা আলআমিন ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। বহিষ্কার হওয়া পরীক্ষার্থী জুয়েল আহমেদ উপজেলার দোতলা ইসলামিয়া দাখিল মাদ্রাসার ছাত্র।

অব্যাহতি পাওয়া শিক্ষকেরা হলেন কুটুম্বপুর উচ্চ বিদ্যালয়ের রুহুল আমিন ও দিলীপ ভৌমিক, বাড়েরা উচ্চ বিদ্যালয়ের সারওয়ার জামান, করতোলা উচ্চ বিদ্যালয়ের দেব প্রসাদ রায় ও মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ের ছিদ্দিকুর রহমান।

জানা গেছে, সোমবার পরীক্ষা শুরুর পরে চান্দিনা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে আসেন কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসাদুজ্জামান। এ সময় তিনি বিভিন্ন হলে দায়িত্বরত শিক্ষকদের অনিয়ম দেখতে পান। সঙ্গে সঙ্গে তাদেরকে দায়িত্ব থেকে অব্যাহতির নির্দেশ দেন তিনি।

এদিকে চান্দিনা আল আমিন ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রের ১০ নম্বর কক্ষের দাখিল পরীক্ষার্থী জুয়েল আহমেদকে নকল করার দায়ে বহিষ্কার করেন দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ইসরাত ছিদ্দিকা।