অসহায় রুবিনার পাশে রেলপথমন্ত্রী

কুমিল্লার বার্তা ডেস্ক ● ট্রেনে দুর্ঘটনায় দুই পা হারানো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগের ছাত্রী রুবিনা আক্তারের চিকিৎসা পরবর্তী খরচের জন্য দুই লাখ টাকা অনুদান দিয়েছেন রেলপথমন্ত্রী মুজিবুল হক। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে বুধবার দুপুরে রেল ভবনে রুবিনার মায়ের হাতে অনুদানের অর্থ তুলে দেন তিনি।

এ সময় জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলসহ ছাত্রলীগে অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

অনুদানের টাকা তুলে দেয়ার পর মন্ত্রী রুবিনার চিকিৎসার খোঁজখবর নিতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালকের সঙ্গে ফোনে কথা বলেন। এবং রুবিনার কৃত্রিম পা লাগানোর ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন।

রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেন, রুবিনার দুই পা হারানোর ঘটনায় আমরা গভীরভাবে মর্মাহত। তাকে আমরা আরও সহযোগিতা করবো।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ছাত্রলীগ অসহায় শিক্ষার্থীদের ভর্তিসহ যাবতীয় বিষয়ে পাশে দাঁড়ানোর নজির স্থাপন করেছে। এরই ধারাবাহিকতায় রুবিনার জন্য ছাত্রলীগের পক্ষ থেকে যা যা করা দরকার তাই করা হচ্ছে। স্বাভাবিক জীবনে ফেরা পর্যন্ত আমরা তার পাশে থাকবো।

তিনি আরও বলেন, ইতোমধ্যে রুবিনার বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গেও কয়েক দফায় কথা হয়েছে আমাদের। তারা রুবিনার শিক্ষা জীবন শেষে চাকরি আশ্বাস দিয়েছেন।

এছাড়া বিশ্ববিদ্যালয় থেকে তার চিকিৎসার সার্বিক দায়িত্বও নেয়া হয়েছে।

গত রোববার দুপুরে কমলাপুর রেলস্টেশনে ট্রেনে নিচে পড়ে দুই পা হারান রুবিনা আক্তার (২৩)। তার বাড়ি পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায়।