কুমিল্লায় ‘ভুয়া’ ডিজিএফআই গোয়েন্দা আটক

কুমিল্লার বার্তা ডেস্ক ● প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজির সময় শনিবার রাতে মজিবুর ইসলাম (৩৬) নামের এক ব্যক্তিকে আটক করেছে স্থানীয় লোকজন। পরে তাঁকে কুমিল্লার চান্দিনা থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। খবর দেওয়া হয় ডিজিএফআইয়ে। তারা রবিবার নিশ্চিত করে যে মজিবুর ইসলাম তাঁদের কোনো কর্মী নন।

এ সময় মজিবুর ইসলামের কাছে থাকা একটি ওয়াকিটকি, একটি খেলনা পিস্তল, একটি পুলিশের বেল্ট, একটি সামরিক বাহিনীর ব্যবহৃত পিটি সু এবং কিছু কাগজপত্র উদ্ধার করে চান্দিনা থানা পুলিশ।

চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, শনিবার রাত সাড়ে ৮টায় চান্দিনা উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসের সামনে কয়েকজন লোকের কাছে ডিজিএফআইয়ের লোক পরিচয় দিয়ে চাঁদা দাবি করছিলেন মজিবুর ইসলাম। এ সময় সন্দেহ হওয়ায় তাঁকে আটক করে পুলিশে খবর দেন তাঁরা। পরে মজিবুরকে আটক করে থানায় আনা হয়। এ ঘটনা জানিয়ে খবর দেওয়া হয় ডিজিএফআইয়ে। তারা রবিবার নিশ্চিত করেছে মজিবুর ইসলাম তাঁদের কোনো কর্মী নন।

এ ঘটনায় স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

মজিবুর ইসলামের গ্রামের বাড়ি পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার কাকছিড়া গ্রামে। তবে তিনি বান্দরবানের লামা উপজেলার রূপসীপাড়া এলাকায় বসবাস করেন। তিনদিন ধরে চান্দিনার একটি কাঠমিস্ত্রির দোকানে কাজ করছিলেন তিনি।