মুক্তিযোদ্ধার সম্পত্তি দখল; বাড়িতে হামলা

দেলোয়ার হোসেন জাকির • আল ফারাবী সুফী, জীবনের তাগিদে ২৩ বছর আগে পাড়ি জমান ইংল্যান্ডের বার্মিংহাম শহরে। তিনি ইংল্যাল্ড থেকে দীর্ঘ সময় পর নিজ বাড়ি কুমিল্লা আর্দশ উপজেলার কালিবাজর ইউনিয়নের মনশাসন গ্রামের এসে দেখেন তার পৈতৃক সম্পত্তি ও বাড়ি ঘর দখল করে রেখেছেন একই এলাকার প্রতিবেশি মৃত জাফর আলীর ছেলে মোস্তফা কামাল।

সুফী মুক্তিযুদ্ধের সংগঠক আলী আকবর মাষ্টার ছেলে। পিতার রেখে যাওয়া ১ একর ৩১ শতাংশ জমির দেখাশুনা করতে দেশে এসে বিপাকে পড়েছেন। প্রতিবেশি মোস্তফা কামালকে দখলের কারণ জানতে গিয়ে বার বার হামলা শিকার হন, এছাড়া ভেঙ্গে দেওয়া হয় তার বসতবাড়ির প্রধান গেট।

এ নিয়ে শুক্রবার রাতে কুমিল্লা কোতয়ালী মডেল থানার একটি লিখিত অভিযোগ করেন ইংল্যান্ড প্রবাসী আল ফারাবী সুফী। বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আহমেদ সানজু মোরদের্শ।

অভিযোগসূত্র জানা যায়, প্রতিবেশী মোস্তফা কামাল ও তার ছেলে রুমি কামাল ও একই এলাকার খোরশেদ আলম, মোঃ ইউনুস মিলে পরিকল্পিতভাবে পৈত্রিক ওয়ারিশান সম্পত্তি জোর পূর্বক দখল করে রেখেছে।

ইংল্যাল্ড প্রবাসী আল ফারাবী সুফী এ বিষয় জানতে চাইলে মোস্তফা ও তার ছেলেরা সুফির উপর হামলা চালিয়ে তার বাড়ির গেইট ভেঙ্গে ফেলে।

সুফী বলেন, দীর্ঘদিন আমরা বাড়িতে থাকিনা, এ সুযোগে আমাদের প্রতিবেশী মোস্তফা জোরপূর্বকভাবে আমার জায়গা দখল করে রেখেছে। আমি কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে আকুল আবেদন করছি, আমার জায়গা আমাকে ফিরে দেওয়া হউক। আমি আমার পিত্তার সম্পদ অসহায় মানুষের জন্য ব্যবহার করতে চাই।

এ বিষয়ে মোস্তফা কামালের বক্তব্য জানতে চাইলে তিনি সাংবাদিকদের সাথে কথাবলতে রাজি হন নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *