কুমিল্লায় ৩ দিন পর বিড়াল ছানা উদ্ধার করল দমকল বাহিনী!

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লার মুরাদনগর উপজেলায় তিন দিন যাবত গাছের মগডালে থাকা বিড়াল ছানাটি উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা। সোমবার সকালে সাড়ে ১০টায় মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি গাছ থেকে বিড়ালটি উদ্ধার করা হয়। বিড়ালটি একটি চিকন ও লম্বা গাছের প্রায় ১১০-২০ ফুট উপরে অবস্থান করছিল।

কমিউনিটি ক্লিনিকের কর্মী শাহজাহান বারী ভূইয়া সুমন বলেন, গত শুক্রবার বিকালে কুকুরের তাড়া খেয়ে বিড়াল ছানাটি গাছে উঠে আশ্রয় নেয়। এই তিন দিন গাছেই ছিলো, তাই ফায়ার সার্ভিসকে ফোন করি উদ্ধার করার জন্য। তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের লোকজন এসে বিড়ালটিকে উদ্ধার করে।

মুরাদনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার তুষার হোসেন জানান, গাছটি যেমন চিকন তেমনি অনেক লম্বা। মাটি থেকে ১১০-২০ ফুট উপরে হবে। গাছ ভেঙে পড়ার সম্ভাবনা থাকলেও ঝুঁকি নিয়ে বিড়াল ছানাটি উদ্ধার করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার আব্দুল রহিম বলেন, তিনদিন না খেয়ে থাকার কারণে কিছুটা দুর্বল হয়ে পড়েছে, তাছাড়া আর কোনো সমস্যা নেই। প্রয়োজনীয় চিকিৎসা দেয়ার পর যদি কেউ বিড়ালটির দায়িত্ব নিতে চায় তবে তাকে দেয়া হবে, অন্যথায় ছানাটিকে নিরাপদ স্থানে ছেড়ে দেয়া হবে।