কুমিল্লায় শতকোটি টাকা নিয়ে লাপাত্তা মিশন ফর ডেভেলপমেন্ট

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লা মিশন ফর ডেভেলপমেন্ট নামের একটি সংস্থা প্রায় ৭ হাজার গ্রাহকের আমানতের শতকোটি টাকা নিয়ে লাপাত্তা হয়েছে বলে অভিযোগ করে সাংবাদিক সম্মেলন করেছে ভোক্তভুগী গ্রাহকরা। উত্তর চর্থা এলাকার বাসিন্দা জামাল-কামাল দুই ভাই সংস্থাটি পরিচালনা করেন। তাদের সাথে মোতালেব নামে ম্যানেজার পদে আরো এক ব্যক্তি যুক্ত রয়েছেন।

শনিবার বিকেলে সাংবাদিক সম্মেলনে ভোক্তভুগীরা অভিযোগ করে বলেন, নগরীর ১২ নং ওয়ার্ড এর এসবি আলী রোডে স্বপ্নকুঞ্জ বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘদিন ১০ টাকা থেকে শুরু করে সঞ্চয় ও মাসিক লভ্যাংশ দেখিয়ে এফডিআর এর মাধ্যমে শত কোটি টাকা হাতিয়ে নিয়েছে মিশন ফর ডেভেলপমেন্ট নামে সংস্থাটি।

ভোক্তভুগী তাসলিমা জানান, তারা আমাদের কস্টের উপার্জিত এই টাকা আত্মসাৎ করে আত্মগোপনে রয়েছে বলে অভিযোগ করা হয়। সংস্থাটি উত্তর চর্থা এসবি আলী রোডে প্রধান কার্যালয় করে বালুতুপা, জগন্নাথপুর, চর্থাসহ মোট ৪টি শাখা করে তাদের কার্যক্রম চালিয়ে আসছে। গ্রাহকের লভ্যাংশ ও মেয়াদ শেষ হওয়ার আগেই দিবে দিচ্ছে বলে আত্মগোপনে রয়েছে কর্তৃপক্ষরা। বিকেলে নগরীর ১২নং ওয়ার্ড উত্তর চর্থা এলাকায় ভোক্তভুগী গ্রাহকরা প্রতিবাদ সমাবেশ করে সাংবাদিক সম্মেলন করেন।

সাংবাদিক সম্মেলনে রেজাউল বুলু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর ইমরান বাচ্চু, রুনা আক্তার সাথী ও সওকত আলী বকুলের উপস্থাপনায় বক্তব্য রাখেন আলী আজম, আজাদ শিশুসহ আরো অনেকে।

তাদের দাবী প্রশাসনের সহযোগিতায় আইনের মাধ্যমে গ্রাহকের আমানত গ্রাহকের কাছে ফিরে দিতে কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেন।