ছয় ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম ট্রেন চলাচল শুরু

কুমিল্লার বার্তা ডেস্ক ● কুমিল্লা সদরে দুর্ঘটনায় বন্ধ হওয়ার ছয় ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। কুমিল্লা রেল স্টেশনের উপ-সহকারী পরিচালক লিয়াকত আলী মজুমদার জানান, উদ্ধার কাজ শেষে শনিবার বেলা ৩টার পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। তিনি জানান, লাকসাম থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে উদ্ধার কাজ চালায়।

বেলা ৩টা ১০ মিনিটে চলাচল শুরু হয়। সকাল ৯টা ২৫ মিনিটে আখাউড়া থেকে কুমিল্লার উদ্দেশে ছেড়ে আসা একটি ডেমু ট্রেন কুমিল্লা সদর উপজেলার বানাশুয়া এলাকায় রেল ক্রসিংয়ে বালু ভরতি একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়।

এ সময় ডেমু ট্রেনটি রেল লাইন থেকে ছিটকে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

দুর্ঘটনার সময় তিনটি সাইকেলও পারাপার করছিল। ট্রেন আসতে দেখে আরোহীরা সাইকেল ফেলে নিরাপদে চলে যান বলে স্থানীয়রা সাংবাদিকদের জানান।

কুমিল্লা রেলের সহকারী প্রকৌশলী মো. মুস্তাফা জানান, সকালে আখাউড়া থেকে কুমিল্লার উদ্দেশ্যে ছেড়ে আসা ডেমু ট্রেনটি কুমিল্লার পালপাড়া বানাসুয়া রেলওয়ে ব্রিজ এলাকায় রেলওয়ের সংস্কার কাজে ব্যবহৃত মাটি বোঝাই ট্রাকের সঙ্গে সংর্ঘষ হয়।

এতে কেউ হতাহত হয়নি। সংঘর্ষে ট্রেনটি লাইনচ্যুত হয় এবং ট্রাকটি ছিটকে রেল লাইনের পাশে পড়ে যায়। দুর্ঘটনার পর একটি উদ্ধারকারী ট্রেন লাকসাম থেকে এসে উদ্ধার কাজ পরিচালনা করে।

এ ঘটনায় কুমিল্লা রেলস্টেশনে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেসসহ বিভিন্ন স্টেশনে বেশ কয়েকটি ট্রেন আটকে ছিল।